advertisement
advertisement
advertisement
advertisement

আইয়ুব বাচ্চুর উৎসর্গে গানচিলের গান

বিনোদন ডেস্ক
১৮ অক্টোবর ২০১৯ ১৭:৪৪ | আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ১৮:৩৮
advertisement

'এলআরবি' প্রতিষ্ঠাতা, স্বনামধন্য সংগীতশিল্পী, সংগীত পরিচালক ও উপমহাদেশে জনপ্রিয় গিটারিস্ট আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। দিনটিতে শিল্পীকে স্মরণ করে তাকে নিয়ে তৈরি করা হয়েছে বিশেষ গান 'তুমি ছিলে প্রেরণায়'।

এটি গেয়েছেন আইয়ুব বাচ্চুর হাত ধরে উঠে আসা ডি-রক স্টার খ্যাত গায়ক শুভ। লিখেছেন নন্দিত গীতিকার আসিফ ইকবাল। সংগীত পরিচালনায় ফুয়াদ আল মুক্তাদির।

১৮ অক্টোবর সন্ধ্যায় গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে লিরিকাল ভিডিও আকারে গানটি প্রকাশ করা হয়েছে। ভিডিওটি বানানো হয়েছে আইয়ুব বাচ্চুর ছবি দিয়ে।

ভিডিওতে গানটি শুরুর আগে রয়েছে বাচ্চুর কিছু কথা। গানটির মুখ- ‌‘কখনো কি অভিমান ছিলে তুমি আমার/ চাওয়া পাওয়ার পুরোটাই অধিকার/স্বপ্নের মত স্বপ্ন ছিলে তুমি, কিছু ভুল বোঝাবুঝি ভালোবাসা তোমার আমার/ আমার গানের কতটুকু তুমি ছিলে/কখনো হয়নি দেখা ব্যস্ততার মিছিলে/তুমি ছিলে প্রেরণায়/ভালোবাসা কতনা।’

গানটিতে গিটার বাজিয়েছেন রুশো মাহতাব ও ফাইজান খান চিন্টু। ব্যাক ভোকাল দিয়েছেন জোহান আলমগীর। গানের গীতিকার ও গানচিল মিউজিকের উপদেষ্টা আসিফ ইকবাল বলেন, 'আমাদের সংগীতে আইয়ুব বাচ্চুর অবদানের কথা সবারই জানা। তার সঙ্গে আমার সম্পর্কটা ছিলো অনেক গভীর। জীবনের অসংখ্য স্মৃতি জড়িয়ে আছে তার সঙ্গে। তার প্রতি সম্মান এবং ভালোবাসা জানাতেই নিজের অনুভুতি থেকে গানটি করেছি।'

advertisement