advertisement
advertisement
advertisement
advertisement

‘কৃমির ওষুধ’ খেয়ে বোনের মৃত্যু, অসুস্থ দুই ভাই  

হবিগঞ্জ প্রতিনিধি
১৯ অক্টোবর ২০১৯ ১৯:৩৯ | আপডেট: ১৯ অক্টোবর ২০১৯ ১৯:৪১
কৃমির ওষধ খেয়ে অসুস্থ দুই ভাই। ছবি : সংগৃহীত
advertisement

হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ খেয়ে সাথী নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়েছে তার দুই ভাই।

সাথী হবিগঞ্জ সদর উপজেলার চারনাও গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে। সে স্থানীয় একটি প্রাইমারি স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। অসুস্থ দুই ভাই তোফাজ্জুল ইসলাম (১০), রবিউল ইসলামকে (৪) সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজিউড়া ইউপি চেয়ারম্যান শেখ কামাল জানান, গতকাল শুক্রবার রাতে তিন শিশুকে কৃমিনাশক ওষধ খাওয়ান সিরাজুল ইসলাম। সেবনের কিছুক্ষণ পরই শিশুরা বমি করতে থাকে। সঙ্গে সঙ্গে তাদের হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সাথীকে মৃত ঘোষণা করেন।

আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. হায়দার আলী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুরা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, ‘ঘটনার খবর পেয়ে হাসপাতালে গিয়ে তাদের তথ্য সংগ্রহ করি। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে। বিষাক্রান্ত হয়ে মারা গেছে মর্মে  হাসপাতাল থেকে পাঠানো পত্র পাওয়ার পর একটি জিডি (সাধারণ ডায়েরি) করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।’

কৃমিনাশক ওষধের নাম, কোন কোম্পানির জানতে চাইলে ওসি বলেন, ‘অসুস্থ দুই শিশু নিয়ে মা-বাবা ব্যস্ত থাকায় তা জানা সম্ভব হয়নি।’

শনিবার সাথীর ময়নাতদন্ত শেষে তাকে দাফন করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

advertisement