advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

২৩ প্রভাবশালীর আয়ের উৎস অনুসন্ধান চলছে

দিনাজপুর প্রতিনিধি
২০ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ০০:২১
advertisement

বৃহত্তর দিনাজপুরের ২৩ প্রভাবশালীর ব্যাংক হিসাব জব্দ এবং তাদের আয়ের উৎস অনুসন্ধানে সরকারের তিনটি গোয়েন্দা সংস্থা মাঠে নেমেছে। পাশাপাশি এসব প্রভাবশালীকে নজরদারিতে রাখা হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। এ তালিকায় তিন জেলার চার সংসদ সদস্য ও পাঁচ উপজেলা চেয়ারম্যান রয়েছে।

দিনাজপুর সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, তার কার্যালয়ের অধীনস্থ দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার ২৩ ব্যক্তির ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। ওই ২৩ ব্যক্তি হঠাৎ করে কীভাবে বিত্তবান ও বিপুল অর্থের মালিক হয়েছেন, তাদের এসব আয়ের উৎসইবা কি, এ বিষয়ে গুরুত্ব দিয়ে গোয়েন্দা সংস্থাগুলো মাঠে কাজ করে যাচ্ছে। এ ছাড়া তাদের ছেলেমেয়ে, স্ত্রী ও আত্মীয়স্বজনের নামে যেসব অর্থ জমা রাখা হয়েছে, সে ব্যাপারেও অনুসন্ধান চলছে। তাদের অনেকে ভারতসহ বিদেশে বাড়ি বানিয়েছেন এবং টাকা পাচার করেছেন বলে অভিযোগ আছে।

সূত্র আরও জানায়, গত ১০ বছরে ওই ২৩ ব্যক্তি নিজ নামে এবং পরিবারের সদস্যদের নামে কি পরিমাণ জমি ক্রয় করেছেন, তার তথ্য জানতে জেলা রেজিস্ট্রারকে ইতোমধ্যে পত্র দেওয়া হয়েছে।

দিনাজপুর জেলা রেজিস্ট্রার মো. মহছেন আলী জানান, গত ১০ দিন থেকে জেলার চিহ্নিত এ ২৩ ব্যক্তির নামে এবং তাদের পরিবারের নামে যেসব জমির দলিল পাওয়া গেছে, তার তালিকা প্রণয়নের কাজ চলছে। অনুসন্ধানে প্রাপ্ত জমির হিসাব দুদকে পাঠানো হবে।

advertisement