advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন

ক্রীড়া প্রতিবেদক
২০ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ০০:৩৫
advertisement

বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের ফুটবল দক্ষতা ও স্বাস্থ্যকরভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে কাজ করছে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন (আরএমএফ)। নিজেদের সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) উদ্যোগের ১৩তম সংস্করণের অংশ হিসেবে কর্মসূচি চালিয়ে যাবে ওয়াইকেকে হোল্ডিং এশিয়া পিটিই লিমিটেড (ওয়াইএইচএ)।

শিশুদের স্বাস্থ্যকরভাবে বেড়ে ওঠায় সাহায্য করাই ফুটবল ক্লিনিকগুলোর মূল লক্ষ্য। বাংলাদেশে এ নিয়ে চতুর্থ এবং ঢাকায় আয়োজিত হচ্ছে দ্বিতীয় ফুটবল ক্লিনিক। প্রশিক্ষণ শুরু হয় ১৭ অক্টোবর; যা শেষ হয়েছে গতকাল ১৯ অক্টোবর।

গতকাল শনিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন থেকে তিনজন কোচ আনা হয়েছিল ওয়াইকেকে এশিয়া গ্রুপ কিডস ফুটবল ক্লিনিকে। এ ছাড়াও বাংলাদেশের ৩০ জন ফুটবল কোচও সম্পৃক্ত ছিলেন এ ফুটবল ক্লিনিকে।

ছয়টি পৃথক এনজিও থেকে ৩০০ সুবিধাবঞ্চিত শিশু ফুটবল সংক্রান্ত টিপস, কৌশল ও মৌলিক বিষয়ের তিন দিনের প্রশিক্ষণে অংশ নেয়। স্থানীয় ৩০ কোচের সঙ্গে বিশ্বমানের এ প্রশিক্ষণে অংশ নেন রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের প্রধান কোচ কার্লোস গুস্তাভো আলবার্ট গার্সিয়া, জাভিয়ের গার্সিয়া টরেস এবং হেক্টর ভিসেন্টে।

সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াইকেকে বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট তাকাশি মিয়াতা, মো. মনির উদ্দিন, রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের হেড কোচ কার্লোস গুস্তাভো আলবার্ট গার্সিয়া, ওয়াইকেকে এশিয়া গ্রুপ অ্যান্ড ব্রান্ড স্ট্র্যাটেজি রিজিওনাল মার্কেটিং ম্যানেজার আলসন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি তাবিথ আউয়াল।

advertisement