advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

পিএসজির বড় জয়

ক্রীড়া ডেস্ক
২০ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ০০:৩৫
advertisement

অ্যাঞ্জেল ডি মারিয়ার জোড়া গোলের পাশাপাশি ইনজুরি থেকে ফেরা কিলিয়ান এমবাপ্পে ও মাউরো ইকার্দির গোলে শুক্রবার লিগ ওয়ানে নিসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিস সেইন্ট-জার্মেই। এই জয়ে নতের চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকল প্যারিসের জায়ান্টরা। আন্তর্জাতিক বিরতিতে ইনজুরিতে পড়ায় পিএসজির হয়ে মাঠে ছিলেন না নেইমার ও ইদ্রিসা গুয়ে। তবে নিস সফরে বদলি বেঞ্চ থেকে উঠে এসে এমবাপ্পে নিজেকে প্রমাণ করেছেন। দলে আরও ছিলেন ফিট হয়ে ফিরে আসা আরেক তারকা এডিনসন কাভানি।

ম্যাচ শেষে পিএসজি কোচ থমাস টুখেল বলেছেন, ‘মৌসুমের শুরুতেই কয়েকটি কঠিন ম্যাচ খেলার পর আবারও জয় দিয়ে বিরতি থেকে ফেরাটা সত্যিই দলকে আত্মবিশ্বাস জোগাবে। ম্যাচের প্রথমার্ধে আমরা দারুণ খেলেছি। ম্যাচটি নিয়ন্ত্রণের অনেক সুযোগ আমাদের সামনে ছিল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে আমরা কিছুটা হলেও ছন্দ হারিয়ে ফেলেছিলাম।’

১৫ মিনিটে আর্জেন্টাইন সতীর্থ ইকার্দির পাস থেকে ডি মারিয়া গোল করে দলকে এগিয়ে দেন। এ বছর ডি মারিয়ার থেকে ফ্রান্সে গোলের দিক থেকে শুধু এমবাপ্পে এগিয়ে আছেন। ২১ মিনিটে ডি মারিয়া ব্যবধান দ্বিগুণ করলে পিএসজি বড় জয়ের সুবাতাস পেতে থাকে। ৭৪ ও ৭৭ মিনিটে ওয়াইলান সিপ্রিয়েন ও ক্রিস্টোফার হেরেলার দুই লাল কার্ডে প্যাট্রিক ভিয়েরার দলের সব আশা শেষ হয়ে যায়। আগস্টের পর থেকে মাত্র দুটি ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন এমবাপ্পে। নয়জনের দলের বিপক্ষে ম্যাচ শেষের সাত মিনিট আগে টুখেল এমবাপ্পেকে মাঠে নামান। আর তাতেই সফল হয়েছেন পিএসজি বস। ৮৮ মিনিটে নিজে এক গোল করার পর ইকার্দিকে দিয়ে ইনজুরি টাইমে শেষ গোলটি করিয়েছেন এই ফ্রেঞ্চ তরুণ। আগস্টের পর এটি এমবাপ্পের প্রথম গোল।

advertisement