advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের গোলাগুলি, নিহত ‘১৬’

অনলাইন ডেস্ক
২০ অক্টোবর ২০১৯ ১৫:৪৮ | আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ২১:১৭
ছবি : এএফপি
advertisement

কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানের উত্তেজনা থামছেই না। পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তরেখায় ভারত-পাকিস্তানের গোলাগুলিতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন বলে দাবি করেছে ডন

পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন’র প্রতিবেদনে বলা হয়, আজ রোববার সকালে আজাদ কাশ্মীরের সীমান্তরেখায় গোলাগুলিতে ভারতের ৯ সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ভারতের আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে পাক সেনা কর্মকর্তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। চলতি বছরে সীমান্তরেখায় এটিই সবচেয়ে বড় হতাহতের ঘটনা বলে প্রতিবেদনটিতে জানানো হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক টুইটে জানায়, এ গোলাগুলিতে পাকিস্তানের এক সেনা সদস্য ও ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

পাকিস্তানের আইএসপিআর জানায়, সীমান্তের জুরা, শাহকোট এবং নওসেরি সেক্টরে বিনা উসকানিতে ভারতের যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাব দিয়েছে পাক সেনাবাহিনী। এতে ভারতের ৯ সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। একই সঙ্গে ভারতের দুটি বাঙ্কার ধ্বংস হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

তবে ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারত অধিকৃত কাশ্মীরের নিলম উপত্যকার সীমান্তরেখায় ভারতীয় সেনাবাহিনী হামলা চালিয়ে দুটি সন্ত্রাসী আস্তানা ধ্বংস করেছে। ভারতীয় সেনাবাহিনীর আক্রমণে চার থেকে পাঁচজন পাক সেনা সদস্য নিহত হয়েছেন বলে তারা সূত্রের নাম উল্লেখ না করে জানিয়েছে। আর ভারতের দুই সেনা সদস্য ও এক বেসামরিক নাগরিকের নিহত হয়েছে।

advertisement