advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

লেবাননে বিএনএস ‘বিজয়’ পরিদর্শনে সহকারী নৌ প্রধান

লেবানন প্রতিনিধি
২০ অক্টোবর ২০১৯ ১৯:৩২ | আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ১৯:৩৪
ছবি : আমাদের সময়
advertisement

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ইউনিফিলের অধীনে লেবাননে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিএনএস ‘বিজয়’ পরিদর্শন করেছেন সহকারী নৌ প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন।

সম্প্রতি তার নেতৃত্বে বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল ৪ দিনের সফরে লেবাননে গেলে সেখানে সফর করেন তিনি।

বানৌজা বিজয়ে পৌঁছালে সহকারী নৌ প্রধানকে স্বাগত জানান বানৌজা বিজয়ের অধিনায়ক ও ব্যানকন-১০ এর কন্টিনজেন্ট কমান্ডার ক্যাপ্টেন এম জয়নাল আবেদিন। এসময় জাহাজের একটি চৌকস দল তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করে।

পরে জাহাজের বিভিন্ন কর্মকাণ্ডের ওপর তাকে ব্রিফিং করা হয়। ব্রিফিং অনুষ্ঠানে তিনি জাহাজের সকল কর্মকর্তা ও নাবিকদের কর্মনিষ্ঠ এবং পেশাগত দক্ষতার ভূয়সী প্রশংসা করেন এবং সকলকে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ নৌবাহিনী তথা বাংলাদেশের ভাবমূর্তি ও সুনাম বজায় রাখার দিক নির্দেশনা প্রদান করেন।

লেবাননে অবস্থানকালে সহকারী নৌ প্রধানের নেতৃত্বে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধি দলটি দেশটির সামরিক-বেসামরিক এবং জাতিসংঘের মিশনের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করবেন।

বাংলাদেশ-লেবানন এবং বাংলাদেশ-জাতিসংঘের মাঝে সামরিক ও কূটনৈতিক সর্ম্পক জোরদারে এই সফর বিশেষ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছে বাংলাদেশ নৌবাহিনী।

 

advertisement