advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আমার মধ্যে কোনো ঝামেলা নেই

শিমুল আহমেদ
২১ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০১৯ ০০:২২
advertisement

অভিনেত্রী মৌসুমী। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে তিনি সভাপতি প্রার্থী। এই নির্বাচন ও বিভিন্ন প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেনÑ শিমুল আহমেদ

২৫ তারিখে নির্বাচন। প্রস্তুতি কেমন?

এখন প্রচারণা নিয়ে ব্যস্ত। চেষ্টা করছি সব ভোটারের সঙ্গে যোগাযোগ করার। আমার কোনো প্যানেল নেই, তাই সবকিছু আমাকেই করতে হচ্ছে। আশা করছি, ভোটাররা আমার পাশে থাকবেন।

প্রচারণা করতে গিয়ে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটছে। অভিযোগ-পাল্টা অভিযোগ চলছে। এ বিষয়ে কী বলবেন?

আমার কোনো অভিযোগ নেই। যা সত্যি তাই বলছি। শুরু থেকেই নানা বাধার মুখোমুখি হয়েছি। তবে এটা দিয়ে আমাকে পেছনে হটানো যাবে না। কিন্তু খারাপ লাগে যখন শুনি আমার সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছে। তাদের পোস্টার লাগাতে দেওয়া হচ্ছে না। এসব ঠিক নয়। যদি আপনি বা আপনারা ভালো কাজ করেন, তবে ভোট পাবেন। আর যদি মনে ভয় থাকে, তবে অন্য কথা।

বিষয়টি কি প্রধান নির্বাচন কমিশনার বরাবর জানিয়েছেন?

বিষয়টি প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন ভাইকে জানানো হয়েছে। জানালেই বা কী? কেউ কিন্তু আমার সামনাসামনি এসে কোনো কথা বলছেন না। আমি না থাকলে, মানে আমার পেছনে, আমার সমর্থকদের নানা কথা বলছে। এখন আমি যদি এসব প্রমাণ করতে যাই, তবে জল ঘোলা করা হবে। ঘোলা জলে অন্য কেউ সুবিধা নেবে। আর যাদের বাধা দিচ্ছে, তারাও হয়তো চাপের মুখে পড়ে যাবে।

চলচ্চিত্রের সবাই একটি পরিবারÑ এটি চলচ্চিত্রসংশ্লিষ্ট সবারই কথা। তবে আপনাদের মধ্যে এত দূরত্ব কেন?

আমার মধ্যে তো কোনো ঝামেলা নেই। আমি বরাবরই সবার সঙ্গে ভালো সম্পর্ক রেখে আসছি। নির্বাচনে জয় বা পরাজয় এই সম্পর্কে কোনো বাধা হয়ে দাঁড়াব না। অন্য সবাই কী করবেন না করবেন, সেটা আমি জানি না।

নির্বাচনে জয়লাভ করলে আপনি কোন কাজগুলো করবেন?

নির্বাচনে জয়ী হলে প্রথম কাজই হবে এই দূরত্ব ঘোচানো। ভেদাভেদ ভুলে সবাইকে নিয়ে চলচ্চিত্রের জন্য কাজ করতে চাই। এফডিসির পরিবেশ ফিরিয়ে আনব। দুস্থ শিল্পীদের জন্য ভাতা চালু করব। সিনিয়র শিল্পীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ধাপগুলো চূড়ান্ত করব।

‘অর্জন ৭১’ ছবির কাজের কী অবস্থা?

সম্প্রতি ছবির কাজ শুরু করেছি। ছবিটির চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন মির্জা সাখাওয়াৎ হোসেন। আমাদের মুক্তিযুদ্ধের সময় নিয়ে অনেক ধরনের চলচ্চিত্র নির্মাণ হয়েছে। তবে সে সময় পুলিশ বাহিনীর অবদান সেল্যুলয়েড পর্দায় খুব একটা আসেনি। ‘অর্জন ৭১’ তেমনই একটি গল্পের সিনেমা হতে যাচ্ছে। এর আগেও আমি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেছি। তবে এবারের চলচ্চিত্রটির পটভূমি একেবারেই আলাদা। এতে আমার চরিত্রের নাম ফিরোজা।

advertisement