advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জয়ার ‘কণ্ঠ’ রিমেক হচ্ছে মালায়ালামে

বিনোদন সময় প্রতিবেদক
২১ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০১৯ ০০:২২
advertisement

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। চলতি বছর কলকাতায় মুক্তি পায় তার অভিনীত ছবি ‘কণ্ঠ’। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটির সর্বশেষ এই ছবি এবার মালায়ালাম ভাষায় নির্মাণ হচ্ছে। এর নাম ‘শব্দম’। জানা যায়, ‘কণ্ঠ’ মুক্তির আগেই এর রিমেক স্বত্ব কিনে নিয়েছিলেন মালায়ালাম পরিচালক রাজেশ নাইয়ার। তিনিই সামাজিক যোগাযোগমাধ্যমে ছবির নাম শেয়ার করেছেন। এখন পর্যন্ত ছবিটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জয়াশুরিয়া। জয়া আহসান এখন কলকাতায় অবস্থান করছেন। ছবিতে তিনি থাকবেন কিনাÑ সেটা এখনো নিশ্চিত নয়।

‘কণ্ঠ’ প্রযোজনা করেছে ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ। ছবিটি সম্পর্কে জয়া বলছিলেন, ‘এটি আসলে ঘুরে দাঁড়াবার গল্প। খুবই ইন্সপায়ারিং একটা ফিল্ম। এখানে দেখতে পারছেন, স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলছি আমি। ইসোফেজিয়াল ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালীতে ক্যানসার হওয়ার ফলে সাউন্ডবক্সটা কেটে ফেলতে হয়। এই ভয়েসে কথা বলার জন্য আমাকে ট্রেনিং নিতে হয়েছে শুটিংয়ের আগে। কারণ না শিখলে শেখাব কেমন করে। আমি তো এই ছবিতে একজন শিক্ষক। ক্যানসারের কারণে যাদের কণ্ঠে শব্দ নেই, তাদের ভাষা শেখানো আমার কাজ। আসলে এটা অসাধারণ একটা ছবি হবে হয়তো। শিবু-নন্দিতা জুটির আরেকটা হিট ছবি পাবেন দর্শকরা।’

‘কণ্ঠ’র গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আরজে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে। এতে আরও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও পাওলি দাম।

advertisement