advertisement
advertisement
advertisement
advertisement

আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
২২ অক্টোবর ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ অক্টোবর ২০১৯ ০০:১৯
advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রাথমিকভাবে জানা গেছে ভোলার বোরহানউদ্দিনে জনতার বিক্ষোভ-সমাবেশে আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে পুলিশ। তবে এ ঘটনায় পুলিশ কিংবা অন্য কারও দায়িত্বে অবহেলা আছে কিনা, সে বিষয়টিও তদন্ত করা হচ্ছে। তদন্তে কারও অবহেলা প্রমাণিত হলে আইন অনুযায়ী

ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল মন্ত্রণালয়ের নিজ দপ্তরে জেএসডি সভাপতি আ স ম রবের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার খবর জানতে ও তার সঙ্গে দেখা করার বিষয়ে কয়েকজন বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতা মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি ওসি এবং এসপির সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে উদ্দেশ্যমূলকভাবে ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়াকে কেন্দ্র তারা (তৌহিদী জনতা) সমাবেশ করে। একটা পর্যায়ে সমাবেশ শেষ তারা চলে গিয়েছিলেন। এ সমাবেশের ২শ-৩শ লোক পুলিশ এবং ইউএনও যেখানে ছিলেন, সেখানে এসে মারমুখী আচরণ ও দরজা ভাঙ্গা শুরু করেন। তখন ইউএনও গুলি বর্ষণ করতে বলেন।

গুলিতে চারজন নিহত ও কয়েকশ আহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এটা দুঃখজনক ঘটনা। একজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। ওই এলাকার সংসদ সদস্য তাৎক্ষণিক ওখানে গিয়েছেন। আহতদের চিকিৎসার ব্যবস্থা এবং নিহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা করেন। এ বিষয়ে সরকার আরও ব্যবস্থা নিচ্ছে।

অন্যদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি তাদের (্্্ঐক্যফ্রন্ট নেতা) বলেছি, আইজি প্রিজনস জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেবেন। খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে আগে যে চিকিৎসকরা দেখতেন, তারাও বর্তমানের চিকিৎসক দলে আছেন।

advertisement