advertisement
advertisement
advertisement
advertisement

সাগরপথে পাচারের সময় ৮ লাখ পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি
২৮ অক্টোবর ২০১৯ ১১:৫৬ | আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ১৩:৩১
পাচারের সময় আট লাখ পিস ইয়াবাসহ আটক রোহিঙ্গা যুবক জামাল হোসেন (২২)। ছবি: আমাদের সময়
advertisement

কক্সবাজারের উখিয়ায় মাছ ধরার ট্রলার দিয়ে পাচারের সময় আট লাখ পিস ইয়াবাসহ জামাল হোসেন (২২) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ সোমবার ভোর রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাটুয়ারটেক এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (এএসপি) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটক জামাল হোসেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এলাকার ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের মোহাম্মদ হোসেনের ছেলে।

এএসপি শেখ সাদী জানান, ভোররাতে সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে র‌্যাবের একটি দল কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের পাটুয়ারটেক এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে সন্দেহজনক একটি মাছের ট্রলার সমুদ্র সৈকতের এসে থামে। র‌্যাব সদস্যরা ট্রলার থেকে নেমে আসা পাঁচ-ছয়জন দাঁড়াতে নির্দেশ দেয়। কিন্তু তারা না থেমে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া ট্রলারটি তল্লাশি করে পাওয়া যায় একটি বস্তা। বস্তাটি খুললে তারা সেখানে ৮ লাখ পিস ইয়াবা পান।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে জানিয়ে এএসপি শেখ সাদী আরও বলেন, আটক ওই যুবকের স্বীকারোক্তি অনুযায়ী পালিয়ে যাওয়া অন্যদের আটকে র‌্যাব অভিযান চালাচ্ছে।

advertisement