advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

টিউলিপ-রুপাসহ ৭২ নারী এমপির মেগান মার্কেলকে সমর্থন

হেফাজুল করিম রকিব,লন্ডন
১ নভেম্বর ২০১৯ ০০:২৩ | আপডেট: ১ নভেম্বর ২০১৯ ০২:২২
টিউলিপ সিদ্দিক (বামে) ও মেগান মার্কেল
advertisement

ব্রিটিশ রাজপরিবারের পুত্রবধূ ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলকে সমর্থন জানাতে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপিরাও দেশটির নারী আইনপ্রণেতাদের প্রচারাভিযানে যোগ দিয়েছেন। টেলিভিশন ডকুমেন্টারিতে ব্রিটিশ ট্যাবলয়েডগুলোর ব্যক্তিগত আক্রমণ ও অন্যায্যতা নিয়ে মেগানের কথা বলার কয়েকদিন পর গত মঙ্গলবার সংহতি জানিয়ে খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন ৭২ নারী এমপি।

তাদের মধ্যে রয়েছেন বিরোধী লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক ও রুপা হক। খোলা চিঠিতে স্বাক্ষর করা বেশিরভাগই নারী এমপিই লেবার পার্টির। তবে তাদের মধ্যে কনজারভেটিভ ও লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির এমপিও রয়েছেন।

সংবাদমাধ্যমের ওই আক্রমণকে ঔপনিবেশ মানসিকতা বলে এর নিন্দাও জানান ব্রিটিশ এমপিরা। তারা বলেন, ব্যক্তির চরিত্র ও পরিবার নিয়ে আমাদের জাতীয় পত্রিকাগুলোতে প্রকাশিত প্রতিবেদনগুলোর অধিকাংশ বিরক্তিকর ও বিভ্রান্তিমূলক।

এদিকে একটি ব্যক্তিগত চিঠি প্রকাশের জন্য ‘মেইল অন সানডে’ সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন মার্কেল, যা তিনি তার বাবা থমাস মার্কেলের কাছে লিখেছিলেন। আর ফোন হ্যাকিংয়ের অভিযোগে ‘নিউজ অব দ্য ওয়ার্ল্ড’ (বিলুপ্ত) ও ‘দ্য মিরর’ (বিলুপ্ত) এবং ‘দ্য সান’ সংবাদমাধ্যমের মালিকের বিরুদ্ধে মামলা করছেন প্রিন্স হ্যারি।

advertisement