advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মিউজিক ফেস্টে সিডনি মাতালো ‘মাইলস’

আবুল কালাম আজাদ
২ নভেম্বর ২০১৯ ১৫:২৩ | আপডেট: ২ নভেম্বর ২০১৯ ১৬:৫৩
সিডনি ফেস্টে মাইলস ব্যান্ড দলের সদস্যরা গান পরিবেশন করছেন। ছবি : আমাদের সময়
advertisement

জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’ এর পরিবেশনায় অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হয়ে গেলো ‘মিউজিক ফেস্ট-২০১৯’। সম্প্রতি সিডনির নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটার হল-এ ফেস্ট অনুষ্ঠিত হয়। উৎসবে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের মাতালেন ব্যান্ডের সদস্যরা। 

বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী শায়ান চৌধুরী অর্ণবও এই ফেস্টে গান পরিবেশন করেন। তিনি ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা।

সিডনির সাংস্কৃতিক সংগঠন ‘গ্রিনফিল্ড এন্টারটেইনমেন্ট’ এর উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্যাক্তা ছিলেন এনামুল হক, ফয়সাল আজাদ ও মিরাজ হোসেন।

‘মাইলস’ ব্যান্ডের ৪০ বছরে পদার্পণ উপলক্ষে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় এসব কনসার্ট হচ্ছে।

ব্যান্ডের ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে গত ২১ জুন থেকে ২৭ ডিসেম্বর গালা নাইটের মাধ্যমে এ আয়োজন শেষ হবে। এই উপলক্ষে তারা এ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের ২৫টি সিটিতে এ কনসার্টে আয়োজন করেছেন।

 

মিউজিক ফেস্ট এর আয়োজক এনামুল হক বলেন, ‘প্রবাসী বাঙালিদের মধ্যে যে উৎফুল্লতা আমরা দেখেছি, তাতে আমরা সত্যি অভিভূত। আমি মনে করি প্রত্যাশার চেয়েও আমরা বেশি সফল’।

ফয়সাল আজাদ বলেন, ‘আমাদের খুবই ভালো লাগছে যে, মিউজিক ফেস্টটি আমরা সফলতার সঙ্গে সম্পন্ন করতে পেরেছি। অনুষ্ঠানে দর্শকদের উপস্থিতির জন্য তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।’

মিরাজ হোসেন বলেন, ‘ভবিষ্যতে আরও বড় আয়োজন করার চিন্তাভাবনা রয়েছে।’

শিল্পী অর্ণব ও সাফিন আহমেদসহ মাইলস ব্যান্ডের সকল কলাকুশলীরা সিডনির এ আয়োজনে উচ্ছাস প্রকাশ করেন।

প্রসঙ্গত, মাইলস ব্যান্ডের ৪০ বছর পূর্তি উদ্​যাপন ২২ জুন নিউজার্সির শোর মধ্য দিয়ে এ যাত্রা হয়। সেখানে তাদের ১২ টি শো অনুষ্ঠিত হয়। এরপর সেপ্টেম্বরে কানাডায়। সেখানেও ছয়টি শো হয়। তারই অংশ হিসেবে সিডনিতেও এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাইলস ব্যান্ড ১৯৭৯ সালে যাত্রা শুরু করে। তাদের বর্তমান দলের সদস্য ৫ জন। ভোকাল- শাফিন আহমেদ। সদস্য- হামিন আহমেদ, মানাম আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তূর্য ও ইকবাল আসিফ জুয়েল।

advertisement