advertisement
advertisement
advertisement
advertisement

নিজেরাই স্মার্টফোন আনল টিকটক

অনলাইন ডেস্ক
৩ নভেম্বর ২০১৯ ১১:৩৪ | আপডেট: ৩ নভেম্বর ২০১৯ ১১:৩৪
স্মার্টিসান জিয়াংগু প্রো
advertisement

ডাউনলোডের নিরিখে ফেসবুক ও ইনস্টাগ্রামকেও ছাপিয়ে গেছে চীনা মিউজিক ভিডিও তৈরির অ্যাপ টিকটক। তারপরও কোনো স্মার্টফোন সংস্থাই এই অ্যাপটিকে ইন-বিল্ট হিসেবে রাখতে চায়নি। এমনকি কোনো কোম্পানি টিকটকের হয়েও স্মার্টফোন তৈরি করতে চায়নি। সবকিছুকে দূরে ঠেলে এবার নিজেরাই স্মার্টফোন বানিয়েছে টিকটকের মালিকানাধীন সংস্থা ‘বাইটডান্স’।

গতকাল শনিবার অনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি বিশেষভাবে বানানো নিজেদের একটি স্মার্টফোন বাজারে এনেছে। বাইটডান্স বলছে, তাদের মোবাইল ফোনের লকস্ক্রিনেই ডিফল্টভাবে টিকটক ইন্সটল করা থাকবে। স্মার্টফোনটির নাম ‘স্মার্টিসান জিয়াংগু প্রো’।

টিকটক ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ফোনের ক্যামেরা ও ফ্ল্যাশের দিকে বেশি মনোযোগ দিয়েছে বাইটডান্স। দেখা যাক স্মার্টিসান জিয়াংগু প্রো’র স্পেসিফিকেশন-

১. ফোনটিতে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এ ছাড়া রয়েছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর। আছে ৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ঝকঝকে সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২. তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে স্মার্টিসান জিয়াংগু প্রো। ৮ জিবি র‌্যামের সঙ্গে থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৮ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি ও ১২ র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সান। রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট।

৩. ফোনটিতে থাকছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে ফাস্ট চার্জ সাপোর্ট।

৪. অ্যানড্রোয়েড ৯.০ থাকছে এই ফোনে।

৫. ৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচ ডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এতে ১০৮০x২৩৪০ রেজুলেশন। থাকছে ছোট্টা নচ, এর উপর সেলফি ক্যামেরা।

৬. চীনে ফোনটির দাম রাখা হয়েছে ২ হাজার ৮৯৯ ইয়ান। ভারতীয় মুদ্রায় যা ১৯ হাজার ৫০০ রুপি। বাংলাদেশি টাকায় সেটি ৩০ হাজার টাকার ওপরে হতে পারে।

advertisement