advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আমি লড়াই করতে শিখেছি : জয়া আহসান

বিনোদন প্রতিবেদক
৬ নভেম্বর ২০১৯ ১৭:২৯ | আপডেট: ৬ নভেম্বর ২০১৯ ১৭:৪০
কণ্ঠ’ ছবির সংবাদ সম্মেলনের একটি দৃশ্য। ছবি- আমাদের সময়
advertisement

‘এই ছবিটি জীবন শক্তির কথা বলে। লড়াই করার কথা বলে। এতে কাজ করতে গিয়ে জীবনকে নতুন করে দেখতে শিখেছি। একজন শিল্পীর সবসময় ভালো চরিত্রে অভিনয়ের সুযোগ হয় না। এই ছবিতে কাজ করতে গিয়ে আমি লড়াই করা শিখেছি। এতে অভিনয় করে আমি আত্মতৃপ্তি পেয়েছি’-এভাবেই কথাগুলো বলছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

সাফটা চুক্তির আওতায় আগামী শুক্রবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত ‘কণ্ঠ’ ছবিটি। বাংলাদেশে ছবিটির পরিবেশক ইমপ্রেস টেলিফিল্ম। মুক্তি উপলক্ষে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

এতে উপস্থিত ছিলেন ছবির নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। আরও ছিলেন অভিনেত্রী জয়া আহসান, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ অনেকেই।

সংবাদ সম্মেলনে কলকাতার নির্মাতা নন্দিতা রায় বলেন, ‘সিনেমাটি নিয়ে যখন কাজ শুরু করি, তখন খুব ভয়ে ছিলাম। মানুষ কি সিনেমাটি গ্রহণ করবে? এটি নির্মাণের পর আমার ধারণা পাল্টে যায়। এছাড়াও সিনেমা নির্মাণের শুরুতে আমি আর শিবু (শিবপ্রসাদ মুখোপাধ্যায়) প্রতিজ্ঞা করেছিলাম, এটি বাংলাদেশে নিয়ে যাবই। কারণ এটি নির্দিষ্ট কোনও দেশের সিনেমা নয়। এটি জীবন জয়ের গল্প।’

এ সময় পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় বলেন, ‘কণ্ঠ’ এমন একটি সিনেমা যেটি পরিবারের সবাইকে নিয়ে দেখা উচিত। এই সিনেমা নতুন জীবনের কথা বলবে। এটিকে আমি সিনেমা বলবো না, এটি একটি মিশন।

জয়া আহসানের প্রশংসা করে তিনি আরও বলেন, ‘জয়া আহসান বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের গর্ব। তিনি একের পর এক কাজ করে চলেছেন। এই সিনেমায় জয়ার চরিত্র প্রত্যেকটা মানুষ মনে রাখবে। যারা জয়াকে ভালোবাসেন তারা সিনেমাটি দেখবেন, শুধু জয়া আহসানের জন্য।’

এদিকে, চলতি বছরের ১০ মে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘কণ্ঠ’। এটি প্রযোজনা করেছে ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। তার সঙ্গে আরও আছেন শিবপ্রসাদ মুখার্জি, পাওলি দামসহ অনেকে।

advertisement