advertisement
advertisement
advertisement
advertisement

যুক্তরাজ্যে মানবসেবায় সম্মাননা পেলেন কাউন্সিলর রওশন আরা

হেফাজুল করিম রাকীব,যুক্তরাজ্য
৬ নভেম্বর ২০১৯ ১৯:১৮ | আপডেট: ৬ নভেম্বর ২০১৯ ১৯:১৮
লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে সম্মাননা হাতে রওশন আরা। ছবি : আমাদের সময়
advertisement

যুক্তরাজ্যে মানবসেবায় বিশেষ অবদানের জন্য সেরা কাউন্সিলর ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন রওশন আরা। তিনি যুক্তরাজ্যে বসবাসরত একজন বাঙালি। এ বছর যুক্তরাজ্যের লোকাল গর্ভমেন্ট ইনফরমেশন ইউনিটের কমিউনিটি চ্যাম্পিয়ন ক্যাটাগরিতে সেরা কাউন্সিলরও নির্বাচিত হয়েছেন তিনি।

রওশন আরা যুক্তরাজ্যের হেরিটেইজ টাউন কেন্টের থেনেট ডিস্টিক কাউন্সিলের প্রথম মুসলিম এশিয়ান মেয়র কাউন্সিলর। চলতি বছরের ১৪ মে তিনি কাউন্সিলের মেয়র নির্বাচিত হয়েছিলেন রওশন।

গতকাল মঙ্গলবার লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে জমকালো এক অনুষ্ঠানে এ সম্মাননা পান তিনি। লন্ডনের রয়েল হর্স গার্ড হোটেলের ঐতিহাসিক গ্লাডস্টোন লাইব্রেরিতে এবারের কাউন্সিল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-এর আয়োজন করা হয়। ব্রিটেনে জাতীয়ভাবে পরিচালিত এই সম্মাননার আয়োজন করেন লোকাল গর্ভমেন্ট ইনফরমেশন ইউনিট।

কমিউনিটি চ্যাম্পিয়ন ক্যাটাগরিতে সম্মাননার জন্য যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ২৭০টির ও অধিক মনোনয়ন জমা পড়ে। এর মধ্যে ছয় জনকে চূড়ান্ত অ্যাওয়ার্ডের জন্য শর্ট লিস্ট করা হয়। চ্যারিটি ও মানব সেবায় অনন্য অবদানের জন্য রওশন আরাকে মূলত এ পুরস্কার দেওয়া হয়।

লোকাল গভমেন্ট ইনফরমেশন চিফ এক্সিকিউটিভ জনাথন কারওয়েস্ট বলেন, ‘এই সম্মাননা স্থানীয় সরকার পর্যায়ে গণতন্ত্র শক্তিশালী করতে ভূমিকা রাখবে।’

সম্মাননা অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা কাউন্সিলর, ইউনিটারি অথরিটি ডিস্ট্রিক কাউন্সিলের কাউন্সিলর, মেয়র এবং কাউন্সিল লিডাররা অংশগ্রহণ করেন।

advertisement