advertisement
advertisement
advertisement
advertisement

কাল ভালো কিছু করে দেখাতে পারব : মাহমুদউল্লাহ

সাইফুল ইসলাম রিয়াদ,রাজকোট থেকে
৬ নভেম্বর ২০১৯ ১৯:২৯ | আপডেট: ৬ নভেম্বর ২০১৯ ১৯:২৯
সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ
advertisement

‘অবশ্যই এটা দুর্দান্ত সুযোগ। যখন আপনি প্রথম ম্যাচে জিতে এগিয়ে থাকবেন, সেটা সব সময়ই ভালো সুযোগ। ছেলেরাও উদ্যমী হয়ে আছে ভালো কিছু করতে। আশা করি কাল ভালো কিছু করে দেখাতে পারব।’ ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগে ঠিক এভাবেই বলছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এটা ঠিক, যেকোনো সিরিজেই প্রথম ম্যাচে জিতে গেলেই অনেকটা চাপমুক্ত থাকা যায়। ভারতকে দিল্লিতে প্রথম ম্যাচে উড়িয়ে দিয়ে টাইগার শিবির এখন চাপমুক্ত, বলা যায় একেবারে ফুরফুরে।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জিতলেই সিরিজ জয় হয়ে যাবে। কী ভাবছেন বাংলাদেশ দলের অধিনায়ক?

আজ বুধবার সকাল থেকেই অনুশীলন করে বাংলাদেশ দল। দুপুর ১টা নাগাদ শেষ হয় অনুশীলন। প্রায় তিন ঘণ্টা ধরে অনুশীলন শেষে ম্যাচ নিয়ে মাহমুদউল্লাহ সাংবাদিকদের বলেন, ‘আমাদের হারানোর কিছু নেই। কিন্তু পাওয়ার আছে অনেক। শুরুতে আমাদের ওপর আসলে কোনো চাপ ছিল না। এখানে আমাদের হারানোর কিছু ছিল না। পাওয়ার ছিল অনেক। কালও তেমনকি আমাদের পাওয়ার থাকবে অনেক। আমরা আগ্রাসী তবে ইতিবাচক ক্রিকেট খেলব।’

এই ম্যাচে জয়ের জন্য ভারত মরিয়া হয়ে আছে। নিজেদের মাটিতে প্রথম ম্যাচে হারের পর তারা এখন ব্যাকফুটে। রোহিত-ধাওয়ানরা চাপেও আছেন। এই সুযোগই কাজে লাগাতে চায় বাংলাদেশ। তবে ভারতের মরিয়া হয়ে থাকাকে পাত্তা না দিয়ে মাহমুদউল্লাহ জানান, তারাও মরিয়া হয়ে আছেন।

মাহমুদউল্লাহ বলেন, ‘আপনি যেটা বললেন ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া হয়ে আছি। এটা কিন্তু অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা প্রথমবারের মতো ভারতে একটা দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে এসেছি। যদি আমরা ভালো খেলে সিরিজটা জিততে পারি আমাদের জন্য অনেক বড় একটা অর্জন হবে।’

জয়ের সুযোগ নিয়েও বাংলাদেশ অধিনায়ক কথা বলেন, তার মতে যারা উইকেট ভালো বুঝবে তারাই এগিয়ে থাকবে। ‘উইকেট বুঝতে পারেন, সেই অনুযায়ী লেংথ ঠিক করতে পারেন এবং ফিল্ড প্লেসিং করতে পারেন তাহলে আপনার জেতার ভালো সুযোগ থাকবে। টি-টোয়েন্টি ক্রিকেটই এমন, এখানে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। একটা পরিকল্পনা নিয়ে আপনি এগোলেন এরপর হয়তো সিদ্ধান্ত পরিবর্তন করতে হলো, এই ধরনের মানিয়ে নেওয়ার সামর্থ্য থাকা বেশি প্রয়োজন’, এভাবেই বলছিলেন মাহমুদউল্লাহ।

advertisement