advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কাল বাংলাদেশ-ভারত খেলা হবে তো?

ক্রীড়া প্রতিবেদক,রাজকোট থেকে
৬ নভেম্বর ২০১৯ ২১:৪৭ | আপডেট: ৬ নভেম্বর ২০১৯ ২১:৪৭
সন্ধ্যায় ভার‌ী বৃষ্টিপাত আঘাত হেনেছে রাজকোটের সৌরাষ্ট ক্রিকেট স্টেডিয়ামে। ছবি : আমাদের সময়
advertisement

দিল্লির অরুণ জেটলির পর রাজকোটের সৌরাষ্ট ক্রিকেট স্টেডিয়াম, ফুরফুরে মেজাজেই অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবারও ব্যতিক্রম হয়নি। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিজেদের ঘাম ঝরিয়েছেন টাইগাররা। তখন আকাশ পরিস্কার ছিল, কিন্তু সন্ধ্যা হতেই মন খারাপ হয়ে গেল আকাশের। তুফান বেগে বাতাস, আর ভারি বৃষ্টি গ্রাস করে নিচ্ছিল সবুজের গালিচা।

ঘূর্ণিঝড় ‘মাহা’ বর্তমানে রয়েছে আরব সাগরে। ভারতের আবহাওয়া বার্তা বিভাগ বলছে, কাল সেটি আঘাত হানতে পারে ভারতে। সে ক্ষেত্রে সারা দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হতে পারে ঝড়ও। তাই শঙ্কা বাড়ছে বাংলাদেশ ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি নিয়ে।

যদিও স্থানীয় আয়োজকরা বলছেন, বিকেল পর্যন্ত বৃষ্টি হলেও উন্নত ড্রেনেজ সিস্টেমের কারণে এই ম্যাচ মাঠে গড়ানোর ব্যাপারে আশাবাদী তারা।

সৌরাষ্ট ক্রিকেট স্টেডিয়ামের প্রেসবক্সে বসে এই প্রতিবেদন যখন লেখা হচ্ছিল, তখন সন্ধ্যা ৭টা (ভারতের স্থানীয় সময়)। কাচে ঘেরা বক্সের ভেতরে থাকলেও বোঝা যাচ্ছিল ঝড়ের তীব্রতা। ভেঙে পড়েছে গ্যালারির একপাশের সামিয়ানা। ভেঙেছে একটি কাচের দেয়ালও।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ানোর কথা রয়েছে। সৌরাষ্ট্র ও পুরো দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাসে বলেছিল, বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় মাহা। গুজরাটে আঘাত হানার সময় বাতাসের গতি থাকবে ঘণ্টায় ৭০-৮০ কিলোমিটার। কাল ভোরে রাজকোটসহ মহারাষ্ট্রের উপকূলীয় অঞ্চলে এর প্রভাব টের পাওয়া যাবে। হালকা থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ভারতীয় আবহবিদ্যা ডিপার্টমেন্টের ডিরেক্টর জেনারেল ড. মৃত্যুঞ্জয় মহাপাত্র জানিয়েছেন, রাজকোটে ৭ তারিখ বিকেল পর্যন্ত বৃষ্টি থাকবে। আকাশ মেঘলা থাকবে। ভারি বৃষ্টিপাত না হলেও ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে সারাদিনই। যদি তাই হয়, নাও হতে পারে রিয়াদ-রোহিতের দ্বৈরথ।

দ্বিতীয় ম্যাচটি না হলে আর তৃতীয় ম্যাচে ভারত জয় লাভ করলে সিরিজটি ড্র হবে। অন্যদিকে তৃতীয় ম্যাচে টাইগাররা জয় পেলেই প্রথমবারের ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে জিতবে বাংলাদেশ।

advertisement
Evall
advertisement