advertisement
advertisement
advertisement
advertisement

রোদ ঝলমলে রাজকোট, সুখবর রিয়াদ-মুশফিকের জন্য

সাইফুল ইসলাম রিয়াদ,রাজকোট থেকে
৭ নভেম্বর ২০১৯ ১২:১৬ | আপডেট: ৭ নভেম্বর ২০১৯ ১৪:২০
রোদ ঝলমলে রাজকোট। ছবি : আমাদের সময়
advertisement

দিল্লির দূষণকে তুড়ি মেরে উড়িয়ে দেওয়া গেছে! মুশফিক-সৌম্য-নাঈমরা ক্রিকেট পরাশক্তি ভারতের অগ্নিপরীক্ষাও পেরিয়ে গেছে সহজেই। ৭ উইকেটের জয়, কম কথা নয়। একেবারে বাঘের গুহায় গিয়ে ভেংচি কেটে আসা! তবে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঘিরেই শুরু হয়েছিল সংশয়। যখনই সিরিজ জয়ের স্বপ্ন দানা বাঁধতে শুরু করেছে মনে, তখনই গুজরাটের উপকূলে নতুন উপদ্রব হিসেবে এসেছে ঘূর্ণিঝড় ‘মাহা’।

প্রথম টি-টোয়েন্টি জয়ের পর সিরিজ পাকাপাকির কথা আসে। সেই স্বপ্নযাত্রায় আঘাত হয়ে আসতে পারে এই ঝড়। গতকাল বুধবার সন্ধ্যায় প্রবল বৃষ্টি হয়েছে। ম্যাচ হবে কিনা সেটি নিয়েই শঙ্কা ছিল। তবে না, সেই শঙ্কা আপাতত কেটে গেছে আজ বৃহস্পতিবার সকালে রাজকোটের ঝলমলে আবহাওয়ায়।

গতকাল সন্ধ্যায় ঝড় তুফানসহ প্রবল বেগে বৃষ্টি নামলেও সকালের রাজকোট শহর রোদ ঝলমলে। আকাশে নেই মেঘের ছিটেফোঁটাও। আরব সাগরে অবস্থানকারী ঘূর্ণিঝড় ‘মাহা’ সকালে গুজরাটে আঘাত হানার কথা থাকলেও তা বিকেলের দিকে অনেকটা দুর্বল হয়ে আছড়ে পড়তে পারে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া অধিদপ্তর। সে ক্ষেত্রে গুজরাটের কিছু শহরে ঝড় তুফানসহ বৃষ্টি হতে পারে। তবে রাজকোটে হওয়ার সম্ভাবনা খুব কম।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দুপুর ২টার দিকে রাজকোটে এক মিলিমিটার বৃষ্টি হতে পারে। এ ছাড়া আকাশে মেঘ থাকলেও রাত ১১টা পর্যন্ত বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

এই আবহাওয়া সুখবরই দিচ্ছে আত্মবিশ্বাসী বাংলাদেশকে। অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, এই ম্যাচের জন্য তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

‘আমরা প্রথম ম্যাচটি জিতেছি, এটি আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। আমরা আশা নিয়ে ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি’, বলেন টাইগার দলনেতা। প্রথম ম্যাচ জিতে যে বাংলাদেশ আত্মবিশ্বাসের তুঙ্গে এটা বোঝা যায় তার এই কথায়। এটাও ঠিক ম্যাচ যদি বাতিল হয়ে যায় বৃষ্টিতে তাহলে আত্মবিশ্বাসেও ছেদ পড়তে পারে লাল-সবুজের প্রতিনিধিদের।

ঘরের মাঠে হেরে ভারতও মরিয়া হয়ে আছেন সিরিজে সমতা আনার জন্য। যেকোনো মূল্যেই তারা জিততে চাইবে। এটা বাংলাদেশ অধিনায়কও ভালো করেই জানেন।

কিন্তু মাহমুদউল্লাহ জানিয়ে দিলেন, ‘বাংলাদেশও কিন্তু বসে নেই। ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া হয়ে আছি। এটা কিন্তু অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা প্রথমবারের মতো ভারতে একটা দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এসেছি। আমরা ভালো খেলে সিরিজটা জিততে পারলে আমাদের জন্য অনেক বড় একটা অর্জন হবে।’

ঘূর্ণিঝড়ের প্রভাব কাটিয়ে বাংলাদেশ মাঠে ব্যাটিং-বোলিংয়ে ঝড় তুলতে পারবে কি না তা বোঝা যাবে আজ রাতেই।

advertisement