advertisement
advertisement
advertisement
advertisement

মঞ্চে উঠতে দেরি করলেন কার্তিক, গালাগাল দিলেন ছাত্ররা 

বিনোদন ডেস্ক
৮ নভেম্বর ২০১৯ ১৮:২২ | আপডেট: ৮ নভেম্বর ২০১৯ ১৮:২২
কার্তিক দাস বাউল। পুরোনো ছবি
advertisement

পশ্চিমবঙ্গের প্রখ্যাত ফোকশিল্পী কার্তিক দাস বাউলকে মেদীনিপুরে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা হেনস্থা করেছেন বলে অভিযোগ উঠেছে। 

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, গত ৫ নভেম্বর একটি অনুষ্ঠানে দেরিতে উপস্থিত হওয়ার অভিযোগে কার্তিক দাস বাউলকে হেনস্থা করা হয়।

কার্তিক দাসের দাবি, অনুষ্ঠানে আসার রাস্তা বেশ খারাপ ছিল। তাই মাঝপথে তার গাড়ি খারাপ হয়ে যায়। এ কারণে মঞ্চে উঠতে কিছুটা দেরি করেন তিনি। মঞ্চে উঠেই তিনি বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অপেক্ষারত শিক্ষার্থীদের কাছে ক্ষমা চান। তবুও মঞ্চের সামনে থেকে তাকে অশ্রাব্য ভাষায় গালাগাল করা হয়।

এরপর অপমানিত হয়েও তিনি গান শুরু করেন। ঘণ্টা দুই ধরে করা তার পরিবশেনা উপভোগও করেন দর্শকরা। তবে অনুষ্ঠান করে বের হওয়ার সময় তাকে বেশ কিছুক্ষণ আটকে রেখে বিক্ষোভ দেখানো হয় বলেও অভিযোগ করেন কার্তিক দাস। পরে কয়েকজনের হস্তক্ষেপে তিনি সেখান থেকে বের হন।  

কার্তিক দাস বাউল বলেন, ‘শ্রোতাদের গান শোনানোই আমাদের কাজ। তাই ইচ্ছা করে কোনো অনুষ্ঠানে আমরা দেরি করে যাই না। সেই মতো বেশি সময় হাতে নিয়েই মেদিনীপুর রওনা হয়েছিলাম। তা সত্ত্বেও যে রাস্তার মাঝে গাড়ি খারাপ হওয়ায় সময় নষ্ট হবে বুঝতে পারিনি। ছাত্রছাত্রীদের এই আচরণে সত্যিই আমার খুব খারাপ লেগেছে।’

এর আগে পশ্চিমবঙ্গের গায়িকা ইমন চক্রবর্তীসহ একাধিক শিল্পী অনুষ্ঠান করতে গিয়ে হেনস্থার শিকার হন।  

advertisement