advertisement
advertisement
advertisement
advertisement

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : ১৩ জেলায় সরকারি ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক
৮ নভেম্বর ২০১৯ ২৩:২২ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০৪:৫৭
ছবি : সংগৃহীত
advertisement

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রস্তুতির অংশ হিসেবে ১৩ জেলার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করেছে সরকার। এ ছাড়া জেলাগুলোর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করারও নির্দেশ দেওয়া হয়েছে।

আজ শুক্রবার ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) বাস্তবায়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সরকারের এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়েছে।

আগামীকাল শনিবার সাপ্তাহিক ছুটির পাশাপাশি রোববার ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি ভোগ করার কথা ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, ভোলা, বরগুনা, পিরোজপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর,  খুলনা, চাঁদপুর, কক্সবাজার ও চট্টগ্রামের সরকারি কর্মীরা সেই ছুটি কাটানোর সুযোগ পাচ্ছেন না।

প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি আজ শুক্রবার সন্ধ্যায় পয়রা সমুদ্রবন্দর এলাকা থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এ কারণে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, কাল সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে এ ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

advertisement