advertisement
advertisement
advertisement
advertisement

এরা লুটেরাদের সরকার

নিজস্ব প্রতিবেদক
৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০০:১১
advertisement

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার কড়া সমালোচনা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘পেঁয়াজের দাম এখন এক হালি ৩০ টাকা। দেশে এত উন্নতি হচ্ছে তো পেঁয়াজ বেশি দামে খাবেন না! পেঁয়াজেরও উন্নতি হয়েছে। জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে। এরা জনগণের সরকার নয়। এটা লুটেরাদের সরকার।’

গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত সমাবেশে মান্না এসব কথা বলেন। সংসদ বাতিল, সরকারের পদত্যাগ এবং অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ প্রসঙ্গে মান্না বলেন, ‘রাতের বেলা গুলশানের মতো জায়গায় ঢুকে এক শিল্পপতির পরিবারকে তুলে আনেন হারুন। তাদের কাছে চাঁদা চেয়েছেন। পুলিশ সরাসরি চাঁদাবাজি করে। কিন্তু পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না সরকার। কারণ পুলিশই ভোটে জিতিয়েছে। যারা আন্দোলন করতে গেছে, পুলিশ তাদের ধরে নিয়ে গেছে।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতির প্রমাণ দিতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবেÑ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে মান্না বলেন, ছাত্রলীগের নেতারা চাঁদা চাওয়ায় তাদের পদ চলে গেল। কিন্তু যিনি টাকা ভাগ করে দিলেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো না।

আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সমালোচনা করে মান্না বলেন, শেখ হাসিনার আমলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ নয়। সবাইকে ছাত্রলীগের বড় ভাইদের সালাম করে চলতে হয়, মাথা নিচু করে চলতে হয়।

advertisement