advertisement
advertisement
advertisement
advertisement

আন্তরিকভাবে কাজ করছেন ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক
৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০২:০০
advertisement

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে যে বিশাল কর্মযজ্ঞ চলছে, এতে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। ফলে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গতকাল রাজধানীর কাকরাইলে আইডিইবির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের সপ্তাহব্যাপী কর্মসূচি ও বর্ণাঢ্য র‌্যালিপূর্ব আলোচনায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য বাংলাদেশের অগ্রযাত্রা

বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছে। সরকার আগামীর উন্নত বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। এ জন্য শিক্ষাব্যবস্থায় প্রায়োগিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসারে পরিকল্পনা নেওয়া হয়েছে।
আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। স্বাগত বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।
নওফেল বলেন, সামগ্রিক দক্ষতার উন্নয়নে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার বিকল্প নেই। চতুর্থ শিল্পবিপ্লবের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবিলায় উন্নত বিশ্ব মানবসম্পদ উন্নয়নে প্রায়োগিক শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে। বিশ্বসভার সদস্য হিসেবে বাংলাদেশ এ বলয়ের বাইরে থাকতে পারে না। তিনি প্রধানমন্ত্রীর চলমান শুদ্ধি অভিযানে সর্বাত্মক সহযোগিতা করার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।
আলোচনা অনুষ্ঠানের পর তথ্যমন্ত্রী আইডিইবি ভবন প্রাঙ্গণে পায়রা ও বেলুন উড়িয়ে গণপ্রকৌশল দিবস ও আইডিইবির প্রতিষ্ঠাবার্ষিকীর সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। এর পর তথ্যমন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি আইডিইবি ভবন থেকে জাতীয় প্রেসক্লাব অভিমুখে যাত্রা করে। এ সময় আইডিইবির সভাপতি একেএমএ হামিদ ও সাধারণ সম্পাদক মো. শামসুরসহ ৮ সহ¯্রাধিক নেতাকর্মী অংশ নেন। র‌্যালিটি জাতীয় প্রেসক্লাব থেকে পুনরায় আইডিইবি ভবনে এসে শেষ হয়।

 

 

advertisement