advertisement
advertisement
advertisement
advertisement

অস্ট্রেলিয়ার সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক
৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০০:১৩
advertisement

নয় বছর পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া। গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ১০ উইকেটে হারায় অসিরা। ফলে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় অস্ট্রেলিয়া। দেশের মাটিতে সর্বশেষ ২০১০ সালে পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচের সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া।

পার্থে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে নেমে তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। ৬ রান করে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের বলে লেগ বিফোর হন বাবর। পরের ডেলিভারিতেই রিজওয়ানকে বোল্ড করে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন স্টার্ক। কিন্তু হ্যাটট্রিকের স্বাদ নিতে পারেননি। দ্রুত ২ উইকেট হারানোর চাপ সামলে ওঠার আগেই পাকিস্তান শিবিরে তৃতীয় আঘাত হানেন অস্ট্রেলিয়ার আরেক পেসার সিন অ্যাবট। আরেক ওপেনার ইমাম উল হককে ১৪ রানে বিদায় দেন অ্যাবট। হারিস সোহেল ও ইফতেখার আহমেদ জুটিতে দলের স্কোর অর্ধশতকে পৌঁছে। তবে সোহেল-ইফতেখার জুটিতে ভাঙন ধরান অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাস্টন আগার। ৮ রান করে আউট হন সোহেল। এর পর অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসনের পেস তোপে পাকিস্তানের ব্যাটসম্যানরা যাওয়া-আসার মিছিল করেন। ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রানের মামুলি সংগ্রহ পায় পাকিস্তান। অস্ট্রেলিয়ার রিচার্ডসন ১৮ রানে ৩টি, স্টার্ক ও অ্যাবট ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে মারমুখী মেজাজ দেখান অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার সঙ্গী ছিলেন ডেভিড ওয়ার্নার। নিজেদের ব্যাটিং-নৈপুণ্য ধরে রেখে ১১ ওভারে অস্ট্রেলিয়ার রান শতরানে নিয়ে যান ওয়ার্নার-ফিঞ্চ। ১২তম ওভারের পঞ্চম বলে বাউন্ডারি মেরে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১১তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ফিঞ্চ। আর ওই বাউন্ডারিতে অস্ট্রেলিয়ার জয়ও নিশ্চিত হয়। ফিঞ্চ ৫২ ও ওয়ার্নার ৪৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

advertisement