advertisement
advertisement
advertisement
advertisement

বগুড়ায় পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের সাইকেল র‌্যালি

নিজস্ব প্রতিবেদক বগুড়া
৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০০:১৬
advertisement

পরিবেশ বাঁচাও, নিজে বাঁচোÑ সেøাগানে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন ‘তীর’ বগুড়ায় গতকাল শুক্রবার সকালে সচেতনতামূলক সাইকেল র‌্যালির আয়োজন করে। নিজ কার্যালয় প্রাঙ্গণে পায়রা উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। এ সময় আরও উপস্থিত ছিলেন তীর সভপতি আরাফাত রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিফাত হাসান, ব্র্যাকের জেলা প্রতিনিধি বাবলী সুরাইয়া, শৈলী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মামুন উল হাসান শাওন, পরিবেশবিশেষজ্ঞ আতিক মল্লিক।

আয়োজকরা জানান, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ^ব্যাপী পরিবেশ বিপর্যয়ের ফলস্বরূপ যে প্রতিক্রিয়া দেখা যাচ্ছে, তার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে এই পৃথিবীর মানুষ। পরিবেশের প্রতি মানুষের ভালোবাসা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এই সাইকেল র‌্যালির আয়োজন করেছে তীর।

র‌্যালিটি জেলা প্রশসকের কার্যালয় থেকে শুরু করে শহরের ইয়াকবিয়া স্কুল মোড় হয়ে বনানী মোড় প্রদক্ষিণ করে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এসে শেষ হয়। সমাপনীপর্বে বক্তব্য রাখেন ‘তীর’-এর উপদেষ্টা ও সরকারি আজিজুল হক কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক শাহজাহান আলী। আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মোখলেছুর রহমান মুকুল, মিজানুর রহমান, শৈলী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মামুন উল হাসান শাওন, পরিবেশ বিশেষজ্ঞ আতিক মল্লিক, ব্র্যাকের জেলা প্রতিনিধি বাবলী সুরাইয়া, আহসান হাবিব, মাহবুবা পারভিন লুনা।

advertisement