advertisement
advertisement
advertisement
advertisement

নর্থ বেঙ্গল সুগার মিলে আখ মাড়াই উদ্বোধন

লালপুর প্রতিনিধি
৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০০:১৬
advertisement

নাটোরের লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে ২৫ হাজার টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে ২০১৯-২০ আখ মাড়াইয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল সন্ধ্যায় ডোঙ্গায় আখ নিক্ষেপ করে চলতি আখ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

নর্থ বেঙ্গল সুগার মিলের সিবিএ সভাপতি গোলাম কাউছারের সঞ্চালনায় মিল চত্বরে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদেরের সভাপতিত্বে দোয়া মাহফিল ও উদ্বোধনী অনুষ্ঠান পরিচালিত হয়।

নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) মাজহারুল ইসলাম জানান, চলতি মৌসুমে ২৫ হাজার টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ জন্য ১৮০ কর্মদিবসে ২ লাখ ৯৬ হাজার টন আখ মাড়াই করা হবে। তিনি আরও জানান, চিনি আহরণের হার ধরা হয়েছে ৮ দশমিক ৫০ শতাংশ। এ বছর ২৪ হাজার একর জমিতে আখের আবাদ রয়েছে। এ বছর বন্যায় প্রায় ৫ হাজার একর জমির আখ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন খাদ্য শিল্প করপোরেশনের চিফ অব পার্সোনাল আবুল রফিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল প্রমুখ।

advertisement