advertisement
advertisement
advertisement
advertisement

জাবিতে হল খোলার দাবিতে ছাত্রীদের অবস্থান

জাবি প্রতিনিধি
৯ নভেম্বর ২০১৯ ০০:২২ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ০০:২২
হল খুলে দেওয়ার দাবিতে হলের ফটকে অবস্থান করছেন ছাত্রীরা। ছবি : সংগৃহীত
advertisement

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে অবস্থান করছেন কয়েকজন ছাত্রী। শুক্রবার রাত ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা এই অবস্থান কর্মসূচি শুরু করেন।

এ সময় শিক্ষার্থীরা 'অবৈধ হল ভ্যাকেন্ট, মানি না মানবো না', মেয়েরা রাস্তায় কেন, প্রশাসন জবাব চাই'-বলে স্লোগান দেন।

শিক্ষার্থীরা জানান, হল বন্ধ করে দেওয়ায় তাদের থাকার জায়গা নেই। তাই হল না খোলা পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট মোহা. মুজিবুর রহমান বলেন, ‘আমরা সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করতে পারব না। ওরা আমাকে কল দিয়েছে। আমি তাদের সঙ্গে কথা বলতে যাব। প্রক্টর ও অন্যান্যের সঙ্গে কথা বলছি। এ বিষয়ে আমি কোনো সিদ্ধান্ত দিতে পারব না।

প্রসঙ্গত, জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তার পদত্যাগের দাবিতে অনেক দিন ধরেই আন্দোলন চলছে। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনার পর অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয় এবং বিকেল সাড়ে ৫টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

advertisement