advertisement
advertisement
advertisement
advertisement

বাকশাল ছিল ঐক্যের প্ল্যাটফর্ম : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
৯ নভেম্বর ২০১৯ ১৪:৩০ | আপডেট: ৯ নভেম্বর ২০১৯ ১৫:২৪
পুরোনো ছবি
advertisement

অর্থনীতির দ্রুত বিকাশের লক্ষ্যে দেশের সব শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধ করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাকশাল (বাংলাদেশ কৃষক শ্রমিক লীগ) গঠন করেছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাকশাল ঐক্যের প্ল্যাটফর্ম ছিল বলেও জানান তিনি।

আজ শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এর আগে সকাল ১০টা ৪২ মিনিটে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘অর্থনীতির দ্রুত বিকাশের লক্ষ্যে দেশের সব শ্রেণির মানুষকে নিয়ে একটি জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই ঐক্যের নাম বাকশাল, বাংলাদেশ কৃষক শ্রমিক লীগ। বাকশাল ছিল ঐক্যের প্ল্যাটফর্ম।’

তিনি আরও বলেন, ‘দেশ স্বাধীনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের শিল্প কারখানাগুলো নতুন করে চালু করা হয়েছিল। কৃষক শ্রমিককে দেশের অর্থনীতির মূল ভিত্তি বিবেচনা করে বাকশালের মাধ্যমে দেশের অর্থনীতির মুক্তি দ্রুত করার উদ্যোগ নেওয়া হয়েছিল।’

শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজসহ শ্রমিক লীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

advertisement