advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মাদারীপুরে স্কুল ধসে ৩শ মেয়ের লেখাপড়া ব্যাহত

মাদারীপুর প্রতিনিধি
১২ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ০১:০১
advertisement

বুলবুলের আঘাতে মাদারীপুরে চৌহদ্দি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের টিনশেড ভেঙে পড়েছে। এতে তিন শতাধিক শিক্ষার্থীর পাঠদান বন্ধ রয়েছে। সামনে পরীক্ষা থাকায় দুশ্চিন্তায় পড়েছে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

রবিবার বিকালে মাদারীপুর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে স্কুলটির টিনের তৈরি শ্রেণিকক্ষের ঘরটি ভেঙে যায়।

প্রধান শিক্ষক মৃণাল কান্তি পা-ে জানান, স্কুলটি কয়েক বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে। এর মধ্যে হঠাৎ ঘূর্ণিঝড়ে স্কুলের মূল শ্রেণিকক্ষের ঘরটি পুরোটা ভেঙে গেছে।

দশম শ্রেণির শিক্ষার্থী অনামিকা, নবম শ্রেণির শতাব্দী সরকার, অষ্টম শ্রেণির তমা ভক্ত ও সপ্তম শ্রেণির সম্পা বাড়ৈ জানায়, তাদের স্কুলে পাঠদানের জন্য একটি মাত্র টিনশেড ঘর। সামনে তাদের স্কুলের অনেকগুলো পরীক্ষার প্রস্তুতি চলছে। এমন অবস্থায় ক্লাস করতে না পারলে রেজাল্ট খারাপ হয়ে যেতে পারেÑ শঙ্কা তাদের।

এই বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বিশ্বজিত বৈদ্য নাদিম বলেন, ‘মেয়েদের পড়াশোনা যাতে বন্ধ না হয় সে ব্যবস্থা নেওয়ার জন্য আমাদের আশপাশের মানুষজনসহ সরকারকেও আহ্বান জানাচ্ছি।’

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, ‘ঘূর্ণিঝড়ে যেসব প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে তার তালিকা তৈরি করে সমাধান করা হবে। শিক্ষা প্রতিষ্ঠাণকে অগ্রাধিকার দেওয়া হবে।’

advertisement