advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

২ হাজার টাকা না পেয়ে বাবাকে ‘হত্যাচেষ্টা’

নিজস্ব প্রতিবেদক,বগুড়া
১২ নভেম্বর ২০১৯ ১৮:০০ | আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ১৮:০০
advertisement

মাত্র দুই হাজার টাকার জন্য বগুড়ার ধুনট উপজেলায় বাবাকে হত্যাচেষ্টার অভিযোগে আবু তাহের (৩০) নামের মাদকাসক্ত ছেলেকে ধারাল অস্ত্রসহ আটক করেছে পুলিশ। তিনি উপজেলার গোসাইবাড়ি গ্রামের আবদুল লতিফ রনজুর ছেলে।  

গতকাল সোমবার সন্ধ্যার দিকে নিজ বাড়ি থেকে তাহেরকে আটক করে পুলিশ। আজ মঙ্গলবার তাকে কারাগারে পাঠানো হয়।

থানা সূত্রে জানা যায়, তাহের প্রায় ১২ বছর ধরে বিভিন্ন ধরনের মাদক দ্রব্য সেবন করেন। মাদক সেবনের টাকা সংগ্রহ করতে তিনি বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে পড়ে। এ অবস্থায় মাদক কেনার টাকার জন্য মা-বাবাকে দীর্ঘদিন ধরে নানাভাবে নির্যাতন করেন তিনি। ছেলের ভয়ে মা-বাবা বাধ্য হয়ে অনেক দিনই মাদক কেনার টাকার যোগান দিয়ে নিঃস্ব হয়েছেন। কিন্তু মা-বাবার অভাবের সংসারে ছেলেকে আর মাদক কেনার টাকা দেওয়ার সামর্থ্য নেই। এ কারণে প্রায়ই মাদকাসক্ত ছেলের অমানসিক নির্যাতন সইতে হয় তাদের।

এ অবস্থায় গতকাল বিকেলের দিকে তাহের মাদক কেনার জন্য মা-বাবার কাছে দুই হাজার টাকা দাবি করেন। কিন্তু ছেলের মাদক সেবনের টাকা সংগ্রহ করতে ব্যর্থ হন মা-বাবা। টাকা না পেয়ে মা-বাবার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন তাহের। একপর্যায়ে ঘরে থাকা ধারাল ছুরি দিয়ে বাবাকে হত্যার চেষ্টা করেন তাহের।

এ সময় ছেলের হাত থেকে জীবন বাঁচাতে চিৎকার শুরু করেন আবদুল লতিফ। তখন প্রতিবেশীরা ঘটনাস্থলে পৌঁছে তাহেরকে ধারাল অস্ত্রসহ ধরে ফেলে। সংবাদ পেয়ে পুলিশ তাহেরকে আটক করে থানা হেফাজতে নেন। এ ঘটনায় আবদুল লতিফ রজনু বাদী হয়ে মাদকাসক্ত ছেলের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া শেষে তাহেরকে আজ মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

advertisement