advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ট্রিয়ায় বাংলাদেশি এলিন কালামের সাফল্য

হাসান তামিম,অস্ট্রিয়া
১২ নভেম্বর ২০১৯ ১৮:৪৬ | আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ১৮:৪৬
advertisement

ইউনিয়ন অব ইয়াং ইউরোপিয়ান ফেডারেলিস্টস অব অস্ট্রিয়ার ‘বুন্ডেসফরস্ট্যান্ড বোর্ডে’ ভাইস প্রেসিডেন্ট পদে বিপুল ভোটে জয়লাভ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রিয়ান নাগরিক এলিন কালাম।  

গত শনিবার ভোট অনুষ্ঠিত হওয়ার পর গণনা শেষে সোমবার আনুষ্ঠানিকভাবে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

ইউনিয়ন অব ইউরোপীয় ফেডারালিস্টস একটি সুপার ইন্টারন্যাশনাল রাজনৈতিক সংগঠন। যার প্রাথমিক লক্ষ্য ইউরোপীয় ফেডারেশনকে একত্রীকরণ। এটি ইউরোপীয় ইউনিয়নকে গণতান্ত্রিক ধারায় রাখতে প্রায় ছয় দশক ধরে কাজ করে যাচ্ছে।

এলিন কালাম পেশাগতভাবে বর্তমানে ইউরোপের সর্ববৃহৎ এয়ারলাইন্স ‘লুফথানসার’ এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট পদে কর্মরত। তিনি কম্পিউটার সায়েন্স ও ফিজিক্সে ব্যাচেলর শেষে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি অস্ট্রিয়া ও এর বাইরে একাধিক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় কর্মরত।

যুক্তরাজ্য ও আমেরিকার আন্তর্জাতিক বিমান চলাচল সংস্থা ‘ফ্লাইট গ্লোবাল’ ও আন্তর্জাতিক স্টার্টআপ সংস্থা ‘ট্যালেন্ট গার্ড‘ ইউরোপে পরিচালনা কমিটির অন্যতম সদস্য পদে নিয়োজিত রয়েছেন তিনি।

তার মূল কর্মকাণ্ডের মধ্যে অন্তর্ভুক্ত থাকবে ইউরোপের প্রযুক্তিগত বিকাশ, ডিজিটালাইজেশন, অর্থনৈতিক স্থায়িত্ব ও বৈজ্ঞানিক আবিষ্কার বিষয়ক প্রজেক্ট সূচনা করা।

advertisement