advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ডিবির পরিচয়ে ডাকাতি করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
১২ নভেম্বর ২০১৯ ২১:০১ | আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ২১:০৪
গ্রেপ্তার হওয়া ডাকাত দলের তিন সদস্য। ছবি : আমাদের সময়
advertisement

রাজধানীর উত্তরায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে আট লাখ টাকা ডাকাতিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত সংঘবদ্ধ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, ওয়াকিটকি ও ডিবি পুলিশ স্টিকারযুক্ত প্রাইভেটকারও জব্দ করেছে র‍্যাব।

আজ মঙ্গলবার সন্ধ্যায় র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ অক্টোবর দুপুরে মো. মোস্তফা জামান নামের এক ব্যক্তি পূবালী ব্যাংক বিমানবন্দর শাখা থেকে  তাদের কোম্পানির সাত লাখ ৬৫ হাজার টাকা উত্তোলন করে। সেই টাকা নিয়ে যাওয়ার সময় উত্তরা এক নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের মাথায় অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়জন ব্যক্তি তাকে ডিবি পুলিশ পরিচয়ে একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায়। প্রাইভেটকারে উঠানোর পর ডাকাতরা ভুক্তভোগী ব্যক্তির চোখ বেঁধে ব্যাপক মারধর করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অস্ত্রের মুখে প্রাণনাশের ভয় দেখিয়ে ওই ব্যক্তির কাছে থাকা টাকা নিয়ে নেয় ডাকাতরা। এরপর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের পাশে রাস্তায় তাকে ফেলে চলে যায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ঘটনার তদন্তে নেমে গতকাল সোমবার রাতে র‍্যাব-১ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিমানবন্দর এলাকায় একটি অভিযান পরিচালনা করে তিন ডাকাত দলের সদস্যকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার হওয়া ডাকাত সদস্যরা হলেন, মো. মিজানুর রহমান ওরফে বাচ্চু (৪২), মো. নূর আমিন মোল্লা (৩১) ও মো. সজিব আহম্মেদকে (২৬) গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ‍দুটি ওয়ান শুটার গান, একটি প্রাইভেটকার, একটি ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত দলটির স্থায়ী সদস্য ৮/১০ জন। এই অপরাধী চক্রের সদস্যরা ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, ছিনতাই, চুরিসহ বিভিন্ন ধরনের অপরাধ করে থাকে। এই অপরাধী চক্রটি নিজেদেরকে ডিবি পুলিশ হিসেবে উপস্থাপন করতে ডিবি জ্যাকেট, ওয়াকিটকি ইত্যাদি ব্যবহার করত।

advertisement