advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সিএনজিচালক হত্যায় চারজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক
১২ নভেম্বর ২০১৯ ২১:৫৫ | আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ২১:৫৫
প্রতীকী ছবি
advertisement

রাজধানীর কামরুল এলাকায় সিএনজিচালক আলমগীর হোসেন হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কামরুল ইসলাম (পলাতক), এম এম সাইফুল্লাহ, সুমন ওরফে চোর সুমন এবং ইকবাল ওরফে কমিন শাহ।

রায়ে দণ্ডিতদের যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে তাদের আরও ছয় মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি কামরুল ইসলাম পলাতক ছিলেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।

২০১৩ সালের ১৭ মার্চ আসামিরা আলমগীর হোসেনকে কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় তার স্ত্রী হাজেরা বেগম পরেরদিন কাফরুল থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা প্রায় রাতে নেশা জাতীয় দ্রব্য পান করে চেঁচামেচি করে বাসায় ইট-পাটকেল মেরে উৎপাত করত। ২০১৩ সালের ১৬ মার্চ রাত পৌনে ২টার দিকে আসামিরা ডাব খেয়ে ভিকটিমের ঘরের টিনের ওপর তা ফেলে। নিহত আলমগীর হোসেন ঘুম থেকে উঠে তাদের নিষেধ করলে তারা আরও বেশি উৎপাত করে। আলমগীর হোসেন উৎপাতকারীদের একজনকে ধরলে অন্যরা তাকে ছাড়িয়ে নিয়ে যায় এবং তাকে দেখে নেওয়ার হুমকি দেয়। পরে ওইদিন রাত ৪টার দিকে আসামিরা আবার তাদের উৎপাত করে। পরদিন আসামিরা ইট-পাটকেল ও বটি দিয়ে আলমগীর হোসেনকে আঘাত করে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মামলাটি কাফরুল থানা পুলিশ, ডিবি পুলিশ এবং সর্বশেষ সিআইডি পুলিশ তদন্ত করে চার্জশিট দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক খান আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ২৮ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় বিচারকালে আদালত রাষ্ট্রপক্ষে ১৬ জনের এবং আসামিপক্ষের চারজনের সাক্ষ্য গ্রহণ করেন।

advertisement