advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সিডনিতে এইউএসটি’র প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

আবুল কালাম আজাদ,অস্ট্রেলিয়া
১৩ নভেম্বর ২০১৯ ১৪:১৮ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৪:২০
সিডনিতে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা। ছবি : আমাদের সময়
advertisement

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সিডনির ওয়েন্ট ওয়ার্থ ভিল রেডগাম ফাংশন সেন্টারে গালা নাইটের আয়োজন করের তারা।

গালা নাইটে স্মৃতিচারণে সাবেকরা মাতলেন গল্প, আড্ডা আর গানে। খুঁজে পেয়েছেন ক্যাম্পাস জীবনের সেই বাধাহীন তারুণ্য আর খোলামেলা দিনগুলো।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কণ্ঠে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশিত হয়। বুয়েটে নিহত ছাত্র আবরার ও অস্ট্রেলিয়ার ব্রিসবেনে নিহত শহীদ এর স্মৃতির উদ্দেশে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর আয়োজক কমিটির সকল সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়। আয়োজক কমিটির মধ্যে ছিলেন দেবানন, নাদিম, শায়ের, অপু, চিশতী, হাসিব ও শুভ। মিলনমেলার জন্য একটি ম্যাগাজিন প্রকাশও করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্বে ছিলেন সাইফুর রহমান অপু।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন আউস্ট এর সাবেক শিক্ষার্থী হাসিব জামান, আল এমরান নিক্কন, তামিমা, মিতু এবং সিডনির প্রখ্যাত ব্যান্ড ’ট্রিও’। এছাড়াও সকল প্রাক্তন ছাত্রছাত্রীদের সমবেত কণ্ঠে পরিবেশিত হয় ‘পুরানো সেই দিনের কথা’ গানটি ।

সিডনি ছাড়াও ক্যানবেরা, মেলবোর্ন, ব্রিসবেন ও এডিলেড থেকেও সাবেক শিক্ষার্থীরা অনুষ্ঠানে যোগদান করেন। এছাড়াও কানাডা, যুক্তরাজ্য ও বাংলাদেশ থেকেও আউস্ট এর কিছু প্রাক্তন শিক্ষার্থীরা গালা নাইটে অংশগ্রহণ করেন।

আহসানউল্লাহ ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষক ও অস্ট্রেলিয়ার বর্তমানে চার্লস স্টুার্ট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনোরঞ্জন পল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি ইউনিভার্সিটি বাংলাদেশ (এক্স-আউস্ট) প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে সিডনিতে প্রথমবার অনুষ্ঠানটি করেন এবং এখন থেকে তাঁরা নিয়মিতভাবে প্রতি বছর মিলনমেলার আয়োজন করবে। এই অনুষ্ঠানে স্পনসরদের ক্রেস্ট প্রদান করা হয়। নৈশভোজ পর আয়োজকরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি ইউনিভার্সিটি-বাংলাদেশ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় যা রাজধানী ঢাকায় অবস্থিত। এটি প্রতিষ্ঠিত হয় ১৯৯৫ সালে। 

advertisement