advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

নুসরাতের যৌন হয়রানি মামলার সাক্ষ্যগ্রহণ ২৯ জানুয়ারি

ফেনী প্রতিনিধি
১৩ নভেম্বর ২০১৯ ১৭:৪০ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৭:৪০
ফাইল ছবি
advertisement

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফীকে যৌন হয়রানির করা মামলায় অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত।  আজ বুধবার এই মামলার সাক্ষ্যগ্রহণের দিন থাকলেও নুসরাতের মা শিরিন আখতার ঢাকায় থাকায় তারিখ পেছান আদালত।

আজ বুধবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ এ আদেশ দেন। মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

মামলার বাদী নুসরাতের মা অন্য একটি মামলায় ঢাকায় থাকায় আজ সাক্ষ্যগ্রহণ হয়নি।

মামলার বাদী পক্ষের আইনজীবী শাহজাহান সাজু বলেন, ‘এই মামলায় সিরাজ উদদৌলা একক আসামি। এর আগে রায় নুসরাত হত্যা মামলার রায়ের মতো এই মামলায়ও অপরাধ প্রমাণ করতে পারব।’

এর আগে নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজসহ ১৬ জনের ফাঁসির আদেশ দেন আদালত।

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা মাদ্রাসাছাত্রী নুসরাতকে তার কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন। সেদিনই নুসরাত প্রতিবাদ এই হয়রানির প্রতিবাদ জানান।  পরে নুসরাতের মা থানায় বাদী হয়ে অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে থানায় মামলা করলে পুলিশ ওই মামলায় তাকে গ্রেপ্তার করেন।

পরবর্তীতে কারাগার থেকে অধ্যক্ষ সিরাজ নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার নির্দেশ দেয়। সে হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজসহ ১৬ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ড দেয় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ।

২৭ মার্চ থানায় অভিযোগ দিতে গেলে নুসরাতের জবানবন্দি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অপরাধে সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন আইসিটি আইনের একটি মামলায় জেল হাজতে প্রেরণ করেন আদালত।

advertisement