advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে স্নাতক গণিত অলিম্পিয়াড বিজয়ীদের সাক্ষাৎ  

নিজস্ব প্রতিবেদক
১৩ নভেম্বর ২০১৯ ১৭:৪৯ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৭:৪৯
উপাচার্য মো.  ছাদেকুল আরেফিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন গণিত অলিম্পিয়াড বিজয়ীরা
advertisement

১১তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড বরিশাল আঞ্চলিক পর্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের পাঁচ শিক্ষার্থী পুরস্কার পেয়েছেন। আজ বুধবার দুপুর ১২টার দিকে বিজয়ী শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মো.  ছাদেকুল আরেফিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতের সময় শিক্ষার্থীদের অভিনন্দন জানান উপাচাযর্। একই সঙ্গে শিক্ষার্থীদের এ ধরনের সহশিক্ষামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন তিনি। এ সময় সেখানে আরও উপস্থিত গণিত বিভাগের চেয়ারম্যান হেনা রানী বিশ্বাস।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১১তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড বরিশাল আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৫ জন শিক্ষার্থী অংশ নেন। এ ছাড়া প্রতিযোগিতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বরিশাল অঞ্চলের স্নাতক পর্যায়ের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে পাঁচজন শিক্ষার্থী  যথাক্রমে চতুর্থ বর্ষের হাছনাইন আহমেদ প্রথমম স্থান, একই বর্ষের শশাঙ্ক বিশ্বাস তৃতীয় স্থান, তৃতীয় বর্ষের প্রতিভা গুপ্ত পঞ্চম স্থান, একই বর্ষের মো. সাব্বির হোসেন সপ্তম স্থান এবং দ্বিয় বর্ষের নুর জাহাঙ্গীর মুন অষ্টম স্থান অধিকার করেন।

প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও সদন দেওয়া হয়। এবারের গণিত অলিম্পিয়াডে ১০টি পুরস্কারের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরাই পাঁচটি পুরস্কার অর্জন করেন। এর আগেও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ধরনের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মান বয়ে নিয়ে আসেন।

advertisement