advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

কথামালার রাজনীতি করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১৫ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০০:০০
advertisement

‘আওয়ামী লীগ থেকে বিএনপিতে যাওয়ার চেষ্টা করছে নেতারা’Ñ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন কথামালার রাজনীতি করছে। তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সব ক্ষেত্রেই

ব্যর্থ। তিনি নির্বাচনে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ। তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্তির ব্যাপারে আজ পর্যন্ত একটা আন্দোলনও গড়ে তুলতে পারেননি। তাই ফখরুলের এখন কথার মালা ছাড়া আরও কোনো সম্পদ নেই।

গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সংগঠনগুলোতে নেতৃত্ব পরিবর্তনবিষয়ক এক প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এজন্য তাদের সম্মেলনেও আমন্ত্রণ জানানো হবে না। যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের আগামী দিনের নেতৃত্ব ঠিক করবেন কাউন্সিলররা। তারা সভাপতি-সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করবেন। এ ছাড়া দলীয়প্রধান শেখ হাসিনা রয়েছেন। সব দিক বিবেচনা করে তিনি সিদ্ধান্ত নেবেন।

যুবলীগের নেতৃত্ব সংগঠনের বাইরে থেকে আসবে কিনাÑ এমন প্রশ্নে কাদের বলেন, বর্তমান কমিটির বাইরে কেউ আসবে কিনা, এটি জানি না। তবে কাউন্সিলররা যদি মনে করেন তাদের কাজের সুবিধার জন্য নেতৃত্ব বাইরে থেকে আনবেন, সে ক্ষেত্রে তারা নাম প্রস্তাব করতে পারেন। সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে কারা দায়িত্ব পাচ্ছেনÑ এর উত্তরে মন্ত্রী বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্য থেকে যারা যেখানে থাকতে চান এবং যাদের ক্লিন ইমেজ আছে, সৎ, দক্ষÑ তাদেরকে নেতৃত্বে আনা হবে।

advertisement