advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

৬৫০ বিচারকের পদোন্নতি প্যানেল ফুলকোর্ট সভায় অনুমোদন

১৫ নভেম্বর ২০১৯ ০০:২৬
আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০০:২৬
advertisement

অধস্তন আদালতের ৬৫০ বিচারকের পদোন্নতি প্যানেলভুক্তির সুপারিশ অনুমোদন করেছে সুপ্রিমকোর্টের ফুলকোর্ট। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সুপ্রিমকোর্টের সব বিচারপতির উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়। ৬৫২ জনের প্যানেলভুক্তির সুপারিশ অনুমোদনের জন্য উঠলেও দুজন বাদ পড়েছে বলে সূত্র জানিয়েছে।
এসব বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ থেকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ, সিনিয়র সহকারী জজ থেকে যুগ্ম জেলা ও দায়রা জজ এবং সহকারী জজ থেকে সিনিয়র সহকারী জজ পদে পদোন্নতি প্যানেলের অনুমোদন পেল। এরা বিচারক বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের তৃতীয়, চতুর্থ ও সপ্তম ব্যাচে নিয়োগপ্রাপ্ত। ফুলকোর্টের সুপারিশ পাঠানোর পর পদোন্নতির প্যানেলভুক্তির বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে আইন ও বিচার মন্ত্রণালয়। পরে পর্যায়ক্রমে এ পদোন্নতির প্যানেল থেকে বিচারকের শূন্যপদ পূরণ


করবে।
সূত্র জানায়, এর আগে গত এপ্রিল ও মে মাসে আইন মন্ত্রণালয় থেকে এসব বিচারককে পদোন্নতির প্যানেলভুক্ত করতে প্রস্তাব পাঠায়। সেই প্রস্তাব যাচাই-বাছাই করে চলতি মাসে বাছাইয়ের কাজ শেষ করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বাছাই কমিটি। গতকাল ফুলকোর্টে তা অনুমোদন পেল।

advertisement