advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

রোনালদোর হ্যাটট্রিক ও পর্তুগালের জয়

ক্রীড়া ডেস্ক
১৫ নভেম্বর ২০১৯ ০৩:৩৫ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০৩:৫৬
advertisement

ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ইউরো ২০২০ বাছাইয়ের ম্যাচে ৬-০ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। রোনালদোর এটি ক্লাব ও দেশের হয়ে ৫৫তম হ্যাটট্রিক। এছাড়া ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে দেশ ও ক্লাবের হয়ে টানা ১৩ মৌসুম ৩০ বা তারচেয়ে বেশি গোল করার কৃতিত্ব দেখিয়েছেন পর্তুগীজ এই সুপারস্টার। 

পর্তুগালের হয়ে এই ম্যাচে গোল করেছেন পিজ্জি, গনসালো ও বার্নাডো সিলভা। ৭,২২ ও ৬৫ মিনিটে গোল করেছেন রোনালদো। পর্তুগালের প্রাণ রোনালদো এই ম্যাচে আরও গোলের সুযোগ পেয়েছিলেন। তবে সেসব কাজে আসেনি। বাছাইয়ে ‘বি’ গ্রুপে রয়েছে পর্তুগাল। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় টেবিলে। শীর্ষে থাকা ইউক্রেন টিকিট পেয়ে গেছে। পর্তুগালও মূল পর্বের অনেক কাছাকাছি রয়েছে। 

এদিকে পর্তুগালের হয়ে (দেশ) ৯৮টি গোল হয়ে গেছে ২০১৬ ইউরো জয়ের নায়ক রোনালদোর। ১০০ গোল হতে আর দুটি গোল দূরে রয়েছেন তিনি। জাতীয় দলের হয়ে এটি তার ৯ম হ্যাটট্রিক।  রোনালদো ক্লাবের হয়ে করেছেন বাকি ৪৬টি হ্যাটট্রিক। ২০১৯ সালেই পর্তুগালের হয়ে ১৪ গোল করেছেন তিনি। 

অন্যদিকে ২০২০ সালে ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্বের খেলা রয়েছে। বেলজিয়াম, ইতালি, রাশিয়া, ফ্রান্স, পোলান্ড, ইউক্রেন, স্পেন, ইংল্যান্ড, চেক প্রজাতন্ত্র ও তুরস্ক মূল পর্বে উঠে গেছে। 

advertisement