advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

শ্রীলঙ্কায় ভোটারদের বাসে বন্দুকধারীদের হামলা

অনলাইন ডেস্ক
১৬ নভেম্বর ২০১৯ ১০:৪৮ | আপডেট: ১৬ নভেম্বর ২০১৯ ১২:০৩
ছবি : সংগৃহীত
advertisement

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটারদের বাসে বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।আজ শনিবার সকালে নির্বাচনের কয়েক ঘণ্টা আগেই উত্তর-পশ্চিম শ্রীলঙ্কায় এ ঘটনা ঘটে।

ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, হামলার শিকার বাসগুলোতে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের ভোটাররা ছিল। তাদের ভোটকেন্দ্রের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল।

খবরে আরও বলা হয়েছে, হামলাকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে ১০০টি বাসের কনভয়ের গতিরোধ করে। এরপর দুটি বাস লক্ষ্য করে গুলি চালানো হয়। এ ছাড়া বাসগুলোর দিকে পাথরও ছোড়া হয় বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, উপকূলীয় শহর পুট্টালামের মুসলমানরা পার্শ্ববর্তী জেলা মান্নারে যাচ্ছিল, সেখানে তাদের ভোট দেওয়ার জন্য নিবন্ধভুক্ত করা হয়েছিল।

কলম্বো থেকে ২৪০ কিলোমিটার উত্তরে তানতিরিমালে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। নির্বাচনের দিন হামলার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে শ্রীলঙ্কায়। হামলাকারীদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হওয়া এই ভোট চলবে বিকেল ৭টা পর্যন্ত। এবারের নির্বাচনে রেকর্ড পরিমাণ ৩৫ জন প্রার্থী অংশ নিয়েছেন।

দেশটির প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা এবার নির্বাচন করছেন না। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে প্রভাবশালী দুই রাজনৈতিক পরিবারের সদস্য সাজিথ প্রেমাদাসা ও গোতাবায়া রাজাপাকসের মধ্যে।

নির্বাচন উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে পুরো শ্রীলঙ্কায়। ২২টি নির্বাচনী জেলায় একযোগে ভোটগ্রহণ চলছে ১২ হাজার ৮৪৫টি ভোটকেন্দ্রে। নিবন্ধিত ভোটার ১ কোটি ৫৯ লাখ।

advertisement