advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ছয়, ছয়, ছয়, ছয়...তারপর?

ক্রীড়া প্রতিবেদক,ইন্দোর থেকে
১৬ নভেম্বর ২০১৯ ১২:২১ | আপডেট: ১৬ নভেম্বর ২০১৯ ১৬:৩৩
ইমরুল কায়েস
advertisement

ছয়, ছয়, ছয় ও ছয়! শিরোনামটি দেখে মনে হচ্ছে নিশ্চয় টানা চার বলে চারটি ছয় মেরেছেন কোনো ব্যাটসম্যান। ছয় রান হয়েছে ঠিকই কিন্তু ছয় মেরে নয়। এই চারটি ছয় হলো বাংলাদেশ দলের দুই ওপেনার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সাদমান ইসলামের। ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসে তারা ছয় রান করেই আউট হয়েছেন।

কাকতালীয় ভাবে মিলে যাওয়া এই স্কোর লাইনে আরও একটি মাজার বিষয় হলো সাদমান ইসলাম দুই ইনিংসেই আউট হয়েছেন ২৪ বল করে খেলে, ইশান্ত শর্মার বলে। অন্যদিকে ইমরুল কায়েসও দুই ইনিংসে আউট হয়েছেন যাদবের বলে। বল খেলেছেন প্রথম ইনিংসে ১৮ ও দ্বিতীয় ইনিংসে ১৩।

দুই ইনিংসে দুজনই আউট হয়েছেন পরপর দুই ওভারে। আরও মিল হলো উভয় ইনিংসে পঞ্চম ও ষষ্ঠ ওভারে আউট হন ইমরুল-সাদমান। অথচ তারা পারতেন দুর্দান্ত একটা সূচনা এনে দিতে। দুজন দ্রুত আউট হওয়ার ধাক্কা সামলে উঠতে পারে না দল। প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হওয়ার পর এখন দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ৪৮ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে।

ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত ইন্দোরের হলকার স্টেডিয়ামে এখন হারের ব্যবধান কমানোর জন্য লড়ছেন মুশফিক-মাহমুদউল্লাহ। ভারতের প্রথম ইনিংসে দেওয়া ৩৪৩ রানের লিড মাথায় নিয়ে ইতিমধ্যে দল ব্যাটিং বিপর্যয়ে। এখন বড় হারের ব্যবধান কমানো ছাড়া কোনো উপায় নেই।

advertisement