advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বাবরি মসজিদ ‘ফেরত চাই’

আন্তর্জাতিক ডেস্ক
১৭ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০১:৩৯
আসাদুদ্দিন ওয়াইসি
advertisement

অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, মসজিদ নির্মাণের জন্য কোনো মন্দির ভাঙা হয়নি। বাবরি মসজিদের জমি মুসলিমদের ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন তিনি। ভারতের সংবিধান ও বহুত্ববাদী চেতনার বিরুদ্ধে যায়Ñ এমন যে কোনো কিছুর বিরুদ্ধে দাঁড়াবেন লোকসভার এ আইনপ্রণেতা। শুক্রবার আউটলুককে দেওয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন ভারতের সুপ্রিমকোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশে বলা হয়েছে, অযোধ্যার বিতর্কিত ওই ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রাম মন্দির। আর অযোধ্যারই অন্য কোনো গুরুত্বপূর্ণ স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে ৫ একর জমি।

সুপ্রিমকোর্টের ঐতিহাসিক রায়ের পর মসজিদ নির্মাণের জন্য পাঁচ একর জমি খোঁজা শুরু করে উত্তর প্রদেশ সরকার। তবে মুসলিম পক্ষের অন্যতম বাদী ইকবাল আনসারীসহ স্থানীয় নেতারা দাবি তুলেছেন, বরাদ্দ করতে হলে অধিগ্রহণ করা জমি থেকেই তা করতে হবে।

সর্বোচ্চ আদালতের রায় ঘোষণার সঙ্গে সঙ্গেই এর সমালোচনা করে ওয়াইসি বলেছিলেন, ‘মুসলমানদের দানের পাঁচ একর জমির প্রয়োজন নেই।’ আর আউটলুককে তিনি বলেছেন, ‘আমাদের লড়াই শুধু এক খ- জমির জন্য ছিল না, আমাদের লক্ষ্য ছিল আইনি অধিকার নিশ্চিত করা। সুপ্রিমকোর্টও বলেছেন, মসজিদ নির্মাণের জন্য কোনো মন্দির ভাঙা হয়নি। আমি আমার মসজিদ ফেরত চাই।’

advertisement