advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

রাজশাহীতে বাবাকে পুড়িয়ে মারার চেষ্টায় ছেলে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
১৭ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০০:০৬
advertisement

রাজশাহীর বাগমারা উপজেলায় ছেলের বিরুদ্ধে বাবাকে ঘরে তালাবদ্ধ করে আগুনে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বৃদ্ধ বাবা দরজা ভেঙে পালিয়ে রক্ষা পেলেও ঘর ও মালামাল আগুনে পুড়ে গেছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার বাসুপাড়া ইউনিয়নের হলুদঘর গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার তিন ঘণ্টা পর স্থানীয় লোকজন একটি পানবরজে আত্মগোপন করে থাকা বখাটে ছেলে মিঠুন কুমারকে (৩২) ধরে পুলিশে দিয়েছেন। এ ঘটনায় বাবা বটকৃষ্ণ (৬৪) বাদী হয়ে ছেলের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, হলুদঘর গ্রামের বটকৃষ্ণের ছেলে মিঠুন কুমার স্থানীয় কিছু বখাটের পাল্লায় পড়ে মাদকাসক্ত হয়ে পড়েন। মিঠুনকে সুস্থ করতে বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছিলেন তার স্ত্রী ও বাবা বটকৃষ্ণ। নেশার টাকার জন্য তিনি স্ত্রী, বাবাসহ পরিবারের লোকজনের ওপর নির্যাতন চালিয়ে আসছিলেন। নিরুপায় হয়ে এক বছর আগে স্বামীকে রেখে স্ত্রী ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি নেন। কয়েক মাস আগে স্ত্রীর সন্ধান পেয়ে সেখানে গিয়ে উঠেন মিঠুন। শুক্রবার বিকালে মিঠুন বাড়িতে আসেন। ওই সময় তার বৃদ্ধ বাবা একাই বাড়িতে ছিলেন। একপর্যায়ে কৌশলে বাবাকে একটি ঘরে আটকে রেখে বাইরে থেকে তালা দিয়ে দেন। পরে পেট্রল ঢেলে বাড়িতে আগুন ধরিয়ে দেন। কিছুক্ষণ পর আগুন জ্বলতে দেখে ও তাপ অনুভব করে বৃদ্ধ বটকৃষ্ণ ঘরের দরজা ভেঙে বাইরে আসেন। আগুন দেখে ছুটে আসেন আশপাশের লোকজন। পরে স্থানীয় লোকজন দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে বটকৃষ্ণের একটি ঘর ও ঘরের যাবতীয় মালামাল পুড়ে যায়।

বখাটে মিঠুন কুমার এলাকায় অবস্থান করছে জানতে পেরে তাকে খুঁজতে থাকেন এলাকাবাসী। রাত সাড়ে ৮টার দিকে গ্রামের একটি পানবরজে আত্মগোপন করে থাকা অবস্থায় লোকজন তাকে ধরে ফেলে এবং পিটুনি দেয়। থানায় খবর দেওয়া হলে রাত ৯টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিঠুন কুমারকে জনতার হাত থেকে উদ্ধার করে থানায় আনে।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, বাবার মামলায় ছেলে মিঠুনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে গতকাল শনিবার কারাগারে পাঠানো হয়েছে।

advertisement