advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মন খারাপ পাপনের

ক্রীড়া প্রতিবেদক
১৭ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০০:০৭
advertisement

মন ভেঙে গেছে নাজমুল হাসান পাপনের। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হন না তিনি! বিসিবি সভাপতির বিশ্বাস ছিল, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ। কিন্তু হতাশ করেছেন মুশফিক, মাহমুদউল্লাহরা। জয়ে সিরিজ শুরু করেছিল টাইগাররা। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ভারত। শিরোপা নির্ধারণী শেষ ম্যাচ জিতে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

ভারত ১৭৪ রান করেছিল। রান তাড়ায় নাইম শেখ (৮১) দারুণ ব্যাটিং করেন। মিঠুনও (২৭)। তবে হতাশ করেছেন মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, লিটনদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। ভারতের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া হয়ে যায় টাইগারদের। ১৭৪/৫ রান তাড়ায় বাংলাদেশের ইনিংস থামে ১৯.২ ওভারে ১৪৪ রানে।

বিসিবি সভাপতি এখনো মেনেই নিতে পারছেন যে ওই (তৃতীয় টি-টোয়েন্টি) ম্যাচটা বাংলাদেশ হারবে। গতকাল তিনি বলেন, ‘টেস্টের আগেই আমার মন ভেঙে গেছে। আমার মনেপ্রাণে বিশ্বাস ছিল, টি-টোয়েন্টি সিরিজ জিতব। তৃতীয় ম্যাচটা নিশ্চিত জেতা ম্যাচ ছিল। নাইম, মিঠুনের মতো খেলোয়াড় ভালো খেলেছে। অথচ মুশফিক, মাহমুদউল্লাহরা কী করল! সৌম্য, মুশফিক, লিটন, রিয়াদরা ১০ করে ৪০ রান করলেও ম্যাচটা আমরা জিততাম! ফাইনালে গিয়ে ওরা খেলতে না পারলে এটা ব্যাড লাক। ভারতের বিপক্ষেই কেন এমনটা হয় কে জানে।’ ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। আড়াই দিনেই ফল দেখেছেন ক্রিকেটপ্রেমীরা। ইনদোর টেস্টে টাইগারদের হার ইনিংস ও ১৩০ রানে। বিসিবি সভাপতি জানান, তার ভাবনার চেয়েও প্রথম টেস্টের ফল খারাপ হয়েছে। ভারতের খেলোয়াড়দের প্রশংসাও করেছেন নাজমুল হাসান পাপন। কোহলি, রোহিত, শামি, অশ্বিনদের নিয়ে গড়া এই দলকে বিশ্বের অন্যতম সেরা দল বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি।

ভারত, অস্ট্রেলিয়ার মতো দলগুলো এখন তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা দল গঠন করেছে। টেস্টের জন্য বাংলাদেশও আলাদা দল গঠন করার পরিকল্পনা হাতে নিয়েছে। বিসিবি সভাপতি বলেন, ‘টেস্টে আমাদের আলাদা একটা টিম গড়তে হবে। এক থেকে দেড় বছর পর আমাদের আলাদা টেস্ট দল হবে।’

advertisement