advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মাদক সেবনকালে ধরা নোবিপ্রবির তিন ছাত্রী

নোবিপ্রবি প্রতিনিধি
১৭ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০০:০৯
advertisement

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিবি খাদিজা হলে মাদক সেবনকালে ধরা খেলেন তিন ছাত্রী। বিশ্ববিদ্যালয় প্রশাসন গত শুক্রবার রাত ১১টার পর তাদের আটক করে। লিখিত অভিযোগ নেওয়ার পর তাদের ছেড়ে দেওয়া হয়। তারা হলেই আছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

জানা গেছে, ওই ছাত্রীরা হলের সিঁড়িরুমে মাদক সেবন করছিলেন। হলের অন্য শিক্ষার্থীদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে তাদের আটক করে। তাার বিবিএ ডিপার্টমেন্টের ২০১৫-১৬, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী এবং নোবিপ্রবি মডেল ইউনাইটেড নেশন নামে একটি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।

হলটির এক শিক্ষার্থী জানান, হলের মধ্যে প্রায়ই গাঁজা সেবনের ঘটনা ঘটে। অভিযোগ করলেও হল প্রশাসন ব্যবস্থা গ্রহণ করে না।

এ বিষয়ে হল প্রভোস্ট প্রফেসর আতিকুর রহমান জানান, বিষয়টি জানার পর সেখানে প্রক্টরিয়াল বডি ও সহকারী প্রভোস্টকে পাঠানো হয়। অভিযোগ এসেছে। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয় হলগুলোয় মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে প্রক্টর নেওয়াজ মুহাম্মদ বাহাদুর জানান, হলগুলোয় মাদকদ্রব্য সেবনের ব্যাপারে আমরা তথ্য পেয়েছি। প্রতিটি হলে কয়েকজন করে সহকারী প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। তারা নিয়মিত রিপোর্ট জমা দিলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে।

advertisement