advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাল-খোকন

নিজস্ব প্রতিবেদক
১৭ নভেম্বর ২০১৯ ১২:৩২ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ১৩:৫৮
মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দুদেশের মধ্যকার চুক্তির বিষয়ে জানতে তার কার্যালয়ে চিঠি নিয়ে গেছেন বিএনপির দুই নেতা। আজ রোববার বেলা ১১টা ৪০ মিনিটে চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

এর আগে তিনি জানিয়েছিলেন, রোববার বেলা ১১টায় গুলশান চেয়ারপারসনের অফিস থেকে বিএনপির চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে যাবেন যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

গতকাল শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গত সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে যেসব চুক্তি করেছেন তা জনসমক্ষে প্রকাশ করবার জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে একটা চিঠি দেবো। ’

সম্প্রতি ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী নদীর পানি প্রত্যাহারের জন্য ভারতকে অনুমতি দিয়েছে। দুই দেশের মধ্যে দিয়ে প্রবাহিত নদীটি থেকে ১ দশমিক ৮২ কিউসেক (ঘনমিটার প্রতি সেকেন্ড) পানি তুলে নিবে প্রতিবেশী রাষ্ট্রটি। এই সফরে ফেনী নদীর পানিসহ আরও বেশ কয়েকটি বিষয়ে চুক্তি করেন শেখ হাসিনা।

advertisement