advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

৯৯৯-এর মাধ্যমে দুই বছরে সেবা পেয়েছে ৫০ লাখ মানুষ : আইজিপি

গাজীপুর সদর প্রতিনিধি
১৭ নভেম্বর ২০১৯ ১৮:২০ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ০১:১১
ফিতা কেটে পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে গঠিত কমিউনিটি ব্যাংকের শাখা উদ্ভোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি : আমাদের সময়
advertisement

দেশের জনগণের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে মুঠোফোন সেবা ৯৯৯- চালুর দুই বছরের মধ্যে দেশের ৫০ লাখ জনসাধারণকে সেবা দেওয়া হয়েছে। এছাড়া দুই কোটি মানুষ পুলিশি সেবা প্রত্যাশী হয়েছে এবং এ সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

গতকাল রোববার গাজীপুরের মাওনা চৌরাস্তার পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে গঠিত কমিউনিটি ব্যাংকের শাখা উদ্ভোধন করেন আইজিপি এসব কথা বলেন।

ফিতা ও কেক কেটে কমিউনিটি ব্যাংকের শাখা অফিস উদ্বোধন করে অনুষ্ঠানে পুলিশ বাহিনীর প্রধান বলেন, ‘বর্তমানে দেশের দুই লক্ষ পুলিশ সদস্য ও তাদের ওপর নির্ভরশীল মিলিয়ে মোট ১০ লক্ষ মানুষ রয়েছে। এসব লোকের পাশাপাশি দেশের মানুষের কল্যাণের লক্ষ্যেই এ ব্যাংক গড়ে তোলা হয়েছে।’ আর্থিক প্রতিষ্ঠানটি ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র গাজীপুরের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ করেন তিনি।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন, ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে জিরো টলারেন্স নীতিতে রয়েছে দেশের পুলিশ বাহিনী।’ এসব অপকর্মের সঙ্গে জড়িত কেউ ছাড় পাবে না বলে জানান তিনি।

এ সময় গাজীপুরকে দেশের প্রথম মাদকমুক্ত মডেল জেলা হিসেবে গড়ে তুলতে গাজীপুর পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন আইজিপি। এছাড়াও এই এলাকার সাধারণ মানুষের মধ্যে পুলিশের সেবা বৃদ্ধি করতে তিনি শ্রীপুরের মাওনা চৌরাস্তায় একটি পুলিশ তদন্ত কেন্দ্র (আইসি) করার ঘোষণা দেন।

গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মো. মইনুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ব্যাংকের প্রধান নির্বাহী কমকর্তা (সিইও) মসিউল হক চৌধুরী ।

advertisement