advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বিএনপির চিঠি অন্তঃসারশূন্য

নিজস্ব প্রতিবেদক
১৯ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রীকে লেখা বিএনপির চিঠি অন্তঃসারশূন্য এবং ভারতবিরোধী স্টান্টবাজি ছাড়া আর কিছুই নয়। বিএনপি যে ভারতবিরোধী রাজনীতি থেকে বের হয়ে আসেনি, সেটি বোঝানোর জন্যই মূলত তারা এ চিঠিটি দিয়েছে। গতকাল দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সমঝোতা স্মারক (এমওইউ) এবং চুক্তির (অ্যাগ্রিমেন্ট) পার্থক্য বুঝতে যে বিএনপি ব্যর্থ হয়েছে, এই চিঠিতে তা স্পষ্ট হয়েছে। বিএনপিকে বিভ্রান্তি সৃষ্টি না করে বরং প্রধানমন্ত্রী যে সমঝোতা স্মারক স্বাক্ষর করে এসেছেন, সেগুলো দেশের উন্নয়নের স্বার্থেÑ এ বিষয়টি বোঝার চেষ্টা করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কাছে বিএনপির লেখা চিঠিতে বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে একটি শব্দও না থাকার বিষয়েও মন্তব্য করেছেন হাছান মাহমুদ। বিএনপি তাদের নেত্রীর আসলে মুক্তি চায় কিনা, এ বিষয়ে সংশয় প্রকাশ করেন তিনি।

বিএনপি সরকারের আমলে করা চুক্তি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া তার সময় দুবার ভারত সফরে সাতটি চুক্তি করেন। এই চুক্তিগুলো করার পর তিনি কি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছিলেন; সংবাদ সম্মেলন করেছিলেন? বেগম জিয়া এগুলো কারও কাছে প্রকাশ করেননি, এমনকি পার্লামেন্টেও ব্যাখ্যা করেননি। অথচ তারা (বিএনপি) এখন যে প্রসঙ্গগুলোর অবতারণা করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সবই করেছেন।

advertisement