advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

গুজব ছড়িয়ে পড়ায় ২০ কেজি করে লবণ কিনছেন তারা

নিজস্ব প্রতিবেদক
২০ নভেম্বর ২০১৯ ০০:৩৪ | আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ০০:৩৪
ছবি : সংগৃহীত
advertisement

গুজব ছড়িয়ে পড়ায় নারায়ণগঞ্জের পাইকারি বাজার নিতাইগঞ্জে লবণ বিক্রির হিড়িক পড়েছে। এতে করে অতিরিক্ত দামে লবণ কিনছে সবাই। অনেকেই ১৫-২০ কেজি করে লবণ কিনেছে। হঠাৎ করে ক্রেতাদের এমন হিড়িকে অনেক দোকানের লবণ শেষ হয়ে গেছে।

তবে দোকানিরা জানান, লবণের দাম বাড়ার বিষয়টি জানেন না। আগের দামেই লবণ বিক্রি করেছেন তারা। তবে ক্রেতাদের কেউ কেউ বেশি লবণ নিতে চাওয়ায় বেশি দাম চাওয়া হয়েছে। কিন্তু মোকামে লবণের দাম বাড়েনি।

জানা গেছে, মঙ্গলবার দুপুর থেকে বাজারের বিভিন্ন দোকানে ভিড় করতে থাকে মানুষ। পাইকারি ও খুচরা দোকানগুলোতে লবণ কেনার জন্য ভিড় করে। যাদের এক কেজি দুই কেজি লবণ দরকার তারাও ১৫-২০ কেজি করে কিনছেন। সুযোগ বুঝে প্রতি কেজি লবণে ২০-৩০ টাকা বেশি রাখছেন দোকানিরা।

দোকানদার বাবু মিয়া বলেন, ‘লবণ সংকটের গুজব ফেসবুকে ছড়ানো হয়েছে। কিন্তু বাজারে লবণের সংকট নেই। গুজব ছড়ানোর সঙ্গে সঙ্গে দোকানে দোকানে লাইন লেগে যায় মানুষের। সেই সঙ্গে লবণের পাইকারি দোকানেও ভিড় জমে খুচরা ব্যবসায়ীদের।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ‘আমরা বিভিন্ন বাজারে খোঁজখবর নিয়ে জানতে পেরেছি কোথাও লবণের দাম বাড়েনি। পাইকারি বাজারে লবণের সংকট নেই। এরপরও গুজবে কান দিয়ে দোকানে দোকানে লবণ কিনতে ভিড় জমিয়েছে মানুষ। লবণ নিয়ে কেউ গুজব ছড়িয়ে অস্থিরতা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

advertisement