advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

হালকা হালকা হুডি

এএসএম সাদ
২০ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ০০:৪৮
advertisement

গুটি গুটি পায়ে শীত আসছে। এ সময়ে সকালে অথবা সন্ধ্যায় আপনার সঙ্গী হতে পারে হালকা একটা হুডি। যান্ত্রিক এই শহরে ঠা-ার অনুভূতি কম হলেও পোশাকের দিকে তরুণদের ফ্যাশনের কমতি থাকে না। কনকনে ঠা-া হোক বা হালকা বাতাস, পছন্দের তালিকায় বেছে নেওয়া হয় স্টাইলিশ হুডি। তাই তরুণদের পছন্দের ব্র্যান্ডেড স্টাইলিশ হুডির উইন্টার কালেকশনের খোঁজখবর জানাচ্ছেন এএসএম সাদ

স্ট্রিট ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হুডি। শীতের ফ্যাশনে হুডি ছাড়া যেন ভাবাই যায় না। কানটুপি আর মাফলার এতকিছুর ঝামেলা অনেকেই পছন্দ করেন না, এর চল অনেকটা কম হলেও তরুণদের মাঝে ফ্যাশনে থেকে যাচ্ছে স্টাইলিস হুডি।

শীত মৌসুমের জন্য তরুণরা চায় আরামদায়ক ও ফ্যাশনেবল পোশাক, আর তাই বেশ জনপ্রিয় পোশাক হিসেবে বেছে নেন হুডি। যে কোনো পোশাকে হুড যোগ করলে এনে দিচ্ছে হুডির নতুনত্ব। এ ছাড়া তরুণদের ফ্যাশনে হুডি বেশ জনপ্রিয় ও নজরকাড়া পোশাক। আরাম ও ফ্যাশনের মেলবন্ধনে হুডির ব্যবহার বেশি হওয়ায় ফ্যাশন ডিজাইনাররা প্রতি উইন্টার কালেকশনে এনে থাকেন ট্রেন্ডি স্টাইল। রঙে, ডিজাইনে ও প্যাটার্নের বা প্রিন্টের ভিন্নতায় প্রতিবছর হুডির আকর্ষণ বেড়ে যায়।

শীত আসার আগেই শোরুমগুলোয় ঠা-ার আমেজ আসে উইন্টার কালেকশনে। তরুণদের মাঝে ফ্যাশনসচেতনতা সব সময় একটু বেশি ট্রেন্ডিং থাকে, তাই উইন্টার কালেকশনগুলো ট্রেন্ডি করে তোলেন ফ্যাশন ডিজাইনাররা। ছোট থেকে বড়দের ফ্যাশনে হুডির ধাঁচ রেখে নিয়ে আসেন স্টাইলিস হুডি। ব্র্যান্ডেড শোরুম ইজির ফ্যাশন ডিজাইনার তৌহিদ চৌধুরী বলেন, ফ্যাশনেবল পোশাকের মধ্যে হুডি হচ্ছে টু ইন ওয়ান। তরুণদের জন্য এটি ওয়েস্টার্ন কালচারের খুব ক্ল্যাসি ও শীতে খুব ট্রেন্ডি একটি পোশাক। জামার ওপর সোয়েটার পরার ঝামেলা থেকে হুডি একটি পোশাক হিসেবে পরা যায় ও আরাদায়ক এবং প্রতি শীতে হুডিতে নতুন ডিজাইন নিয়ে আসায় প্রতি শীত কালেকশনে শোরুমে তরুণদের আকর্ষণ হুডিতে দেখা যায়।

একটা সময় হুডি ছিল শুধু জ্যাকেটের মতো, সামনে জিপার দেওয়া অথবা বড় পকেট দেওয়া। তবে এখন তার মধ্যে অনেকটাই নতুনত্ব যোগ হয়েছে। হুডি মোটা কটন কাপড় দিয়ে করা হতো, এখন সেটি পাতলা টি-শার্ট ও ফতুয়ায় যোগ হচ্ছে। সঙ্গে হাতা কাটা হুডির চলও আসছে। হুডির কাপড়ের ক্ষেত্রে লেদার, কোটের কাপড়, গ্যাবার্ডিন, কড, নিট, ডেনিম ইত্যাদি কাপড় ব্যবহার করা হচ্ছে। নকশায় প্রাধান্য পায় চেক, স্ট্রাইপ, পলকা ডট ইত্যাদি। নকশার সঙ্গে ছেলেদের হুডির রঙ হিসেবে কালো, বাদামি, কফি, অফ হোয়াইট, নেভি ব্লু প্রভৃতি রঙ প্রাধান্য পাচ্ছে। অনেক সময় একরঙা হুডির ভেতরের অংশে ব্যবহার করা হয় অ্যানিমেল প্রিন্টসহ বিভিন্ন প্রিন্ট।

ব্র্যান্ডের শোরুম এক্সটাসি ঘুরে দেখা গেল, হুডিতে কিছু ভিন্নতা। সেখানে একেক হুডির নাম রাখা হয়েছে। বেসিক হুডি, বেসিক হুডি উইথ কন্ট্রাস্টিং এমব্রয়ডারি, ওয়াটার রেপ্লিয়েন্ট হুডি, কাট অ্যান্ড সিউ হুডি ইত্যাদি। হুডিগুলো কিছু লেদার ও কিছু কটন ফাইবার মিক্স, সঙ্গে জিপার দেওয়া। দেখতে খুব ক্যাজুয়াল ও ফ্যাশনেবল। ইচ্ছা হলে এ ধরনের হুডি ছোটখাটো পার্টিতেও পরতে পারেন। এক্সটাসি কালো, গাঢ় নেভি ব্লু ও অফ হোয়াইট রঙগুলোকে প্রাধান্য দিয়েছে। এখানে হুডি ৩ হাজার ৩০০ থেকে ৬ হাজার ৫০০ টাকা দামের মধ্যে পেয়ে যাবেন।

জাপানি ব্র্যান্ড গ্রামীণ ইউনিক্লোয় স্পোর্টস হুডি রয়েছে। শীত এলেই ব্যাডমিন্টনসহ অনেক খেলাই শুরু হয়ে যায়, তাই ঠা-ার মধ্যে হালকা উষ্ণ থাকতে বেছে নিতে পারেন স্পোর্টস কাট হুডি। এগুলোয় সলিড রঙ ব্যবহার করা হয়েছে এবং চেইন ও পকেট সিস্টেম করা হয়েছে, শুধু কাটের প্যাটার্ন কিছুটা ভিন্ন রাখা হয়েছে। ফেব্রিকে কটন ও পলিয়েস্টার মিক্স রয়েছে। আপনি পছন্দমতো ১ হাজার ৪৯০ থেকে ১ হাজার ৯৯০ টাকা দামের মধ্যে পেয়ে যাবেন।

লা রিভ ব্র্যান্ডেড শোরুমের মধ্যে তরুণদের জন্য নিয়ে এসেছে লং সিøভ হুডি শার্ট ও হুডি সোয়েট শার্ট। ইউনিভার্সিটি বা বন্ধুদের সঙ্গে আড্ডায় যেতে পোশাকে পছন্দ করতে পারেন লা রিভের হুডি। দেখতে ক্যাজুয়াল ও ফ্যাশনেবল এবং তরুণদের স্মার্ট লুকের জন্য এতে হলুদ, লাল, সবুজ ও নীল মানিয়ে নেওয়ার রঙ ব্যবহার করা হয়েছে, সঙ্গে জিপার দেওয়া রয়েছে। লা রিভে ১ হাজার ৭৯০ থেকে ২ হাজার ৫৯০ টাকা দামের মধ্যে হুডি পাওয়া যাবে।

ব্র্যান্ডের মধ্যে রও নেশন, টুয়েলভ ও সেইলর, ফ্রিল্যান্ড তরুণদের বেশ জনপ্রিয়। এখানে ফ্লোরাল বা অ্যানিমেল প্রিন্টেড হুডি পাওয়া যায় এবং কিছু চেক প্রিন্টেড থাকে। এ ছাড়া শোরুমগুলোর ওয়েবসাইট, সাদমার্টসহ কিছু অনলাইন পেজ ভ্যাটসহ ১ হাজার ৬৫০ থেকে ২ হাজার টাকার মধ্যে অর্ডার করতে পারেন আপনার পছন্দের আরামদায়ক ফ্যাশনেবল ও স্টাইলিস হুডি।

ফ্যাশন হাউস ডিমান্ডে দেখা গেল তরুণদের ফ্যাশনাবল সব আকর্ষণীয় রং ও ডিজাইনের হুডি। এগুলো হালকা ও তুলনামূলক বেশি শীতেও আরামদায়ক হবে।

advertisement